ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে বাংলাদেশী  তরুণ জুবাইদ আহমেদ !

ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে অন্তর্ভুক্ত হয়ে প্রবাসী বাংলাদেশীদের মূলধারার সমাজের অংশ হয়ে এক মাইলফলক রচনা করলেন স্বপ্নবাজ তরুণ জুবাইদ আহমেদ।

ফ্রান্সে প্রবাসী কমিউনিটিগুলোর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক ক্রিকেট দলের নিয়মিত টুর্নামেন্ট আসলে এমন ভবিষ্যতেরই জানান দিচ্ছিল দীর্ঘদিন ধরে। প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘ দিনের আশা এবং প্রত্যাশ্যা ছিল যে, ফ্রান্সের ক্রীড়াঙ্গণে বাংলাদেশীরা অধিক হারে অংশ গ্রহণ করবে, ফ্রান্কো – বাংলাদেশী হয়ে ফ্রান্স কে নেতৃত্ব দিবে এবং সফলতার স্বাক্ষর রেখে ফ্রান্সের মাটিতে বাংলাদেশ কে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। অবশেষে সেই স্বপ্ন কে বাস্তবে রুপ দিয়েছেন কমিউনিটির প্রিয় জুবাইদ আহমেদ। তিনি ইতিমধ্যে ফ্রেঞ্চ জাতীয় ক্রিকেট দলে ফ্রান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। চলতি মাসের ২৭ অগাস্ট থেকে ৪ সেপ্টেম্বর নেদারল্যান্ডসে অনুষ্ঠিত টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের বাছাই পর্বের খেলায় খেলবেন তিনি।

বাংলাদেশী বংশোদ্ভুত ফরাসি নাগরিক (ফ্রান্কো – বাংলাদেশী ) প্রিয় জুবাইদ আহমেদ একেধারে একজন কৃতি ক্রিকেটার এবং একজন তরুণ সংগঠক। তিনি প্যারিস নাইট রাইডার্স ক্লাবের সভাপতি ।

তার এ সফলতায় প্রবাসী বাংলাদেশীরা আনন্দ ও উচ্ছাস প্রকাশ করছেন। বিভিন্ন কমিউনিটি সংস্থার প্রধানগন শুভেচ্ছা জানিয়ে প্রশংসা করেছেন। এছাড়া শুভেচ্ছা জানিয়েছেন নবকণ্ঠ প্রকাশনা পরিবারের পক্ষে থেকে সম্পাদক আবু তাহির ও প্রধান সম্পাদক এন আই মাহমুদ।

কমিউনিটির সকলের প্রিয় জুবাইদ আহমেদ তার অসাধারণ ক্রীড়া নৈপুণ্য দেখিয়ে ক্রিকেটের বিশ্ব আসরে ফ্রান্স এবং বাংলাদেশ কে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবেন এটাই সকলের প্রত্যাশা।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!