স্বাধীনতা দিবসে রাজধানীতে শিবিরের বর্ণাঢ্য র‍্যালী

৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‍্যালী করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। লাল সবুজে পোষাক, ব্যানার, ফেস্টুন  স্বাধীনতা সাজে স্বাধীনতা নানা শ্লোগানে র‍্যালি করে শিবির ঢাকা মহানগরী দক্ষিণ।

সোমবার (২৬শে মার্চ)সকালে রাজধানীর গেন্ডারিয়া রেল স্টেশন থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে জুরাইন মোড়ে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রাটি নেতৃত্ব দেন শিবিরের কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক ও মহানগরী সভাপতি শাফিউল আলম। শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শাহ মুহাম্মদ মাহফুজুল হক বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের সাধারণ মানুষ পাকিস্তানি হানাদার বাহিনির গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে  সশস্র প্রতিবাদ ও স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়েছিলো। এক সাগর রক্ত এবং অসংখ্য জীবনের বিনিময়ে এদেশের মানুষ বিজয় অর্জন করেছিলো। অথচ আজ স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশর মানুষ স্বাধীনতার প্রকৃত স্বাধ পায়নি। বর্তমান সরকার ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের মুল চেতনা গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এ সরকার ইয়াহিয়া ও আইয়ুব খানের মত এদেশের মানুষের বুকে গুলি চালিয়ে মানুষের প্রতিবাদের ভাষাকে স্তব্ধ করে দিতে চায়। অবৈধ ভাবে ক্ষমতায় থাকার জন্য এদেশের স্বাধীনতাকে প্রতিবেশি দেশের কাছে বন্ধক দিতে চায়। ইসলামী ছাত্রশিবির জীবন দিয়ে হলেও এদেশে স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা করবে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনবে। এছাড়াও তিনি তার বক্তব্যে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার উদাত্ব আহ্বান ব্যক্ত করেন।

শোভাযাত্রায় মহানগরী সেক্রেটারী কাজী মাসুম সরকারসহ আরো উপস্থিত ছিলেন শিবির নেতা মাঈনুল হাসান হিরা, আহমাদ হোসাইন রাসেল , ইমাম হোসাইন, হাবিবুল্লাহ নোমান, শফিউল্লাহ, মোস্তফা আহমেদ, আমজাদ হোসাইন প্রমুখ।



মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!