সেনাবাহিনীকে ক্যাম্পে রেখে তাদের সুনাম নষ্ট করছে ইসি: ঐক্যফ্রন্ট

 ঢাকা: নির্বাচনের মাঠের পরিবেশ ভয়ংকর খারাপ। এই অবস্থায় সেনাবাহিনীকে ক্যাম্পে রেখে সুনাম নষ্ট করা হচ্ছে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের নির্বাচনি সেলের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

একাধিকবার নির্বাচনের পরিবেশ ঠিক রাখতে সেনাবাহিনী মাঠে নামানোর দাবি জানায় ঐক্যফ্রন্ট। গত রোববার মাঠে নামে সেনাবাহিনী। এরপরেও কেনো নির্বাচনের মাঠের পরিবেশ নিয়ে এতো অভিযোগ?
সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেনাবাহিনী নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে। তাদের ক্যাম্পে রাখা হচ্ছে। ক্যাম্পে রেখে, নির্বাচনি পরিবেশ নষ্ট করলে, তাদের (সেনাবাহিনী) সুনাম নষ্ট হবে।
আজ মঙ্গলবার আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে প্রধান নির্বাচন কমিশনের সঙ্গে নির্ধারিত বৈঠক মাঝপথে বর্জন করে সাংবাদিকদের এসব কথা বলেন ঐক্যফ্রন্ট নেতারা।
ড. কামালের নেতৃত্বে নির্বাচন কমিশনে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।
মির্জা ফখরুল সাংবাদিকদের প্রথমে জানান, বিএনপি কর্মীদের গ্রেফতার, আক্রমণ, আহত ও হত্যা করা হচ্ছে। সারাদেশে নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে। এমন পরিস্থিতির কোনো গুরুত্ব দিচ্ছে না প্রধান নির্বাচন কমিশন এমন অভিযোগ এনে ফখরুল বলেন, সরকার ও কমিশন মিলে নির্বাচনকে বানচাল করার চেষ্টা করা হচ্ছে। নির্বাচনের ৩ দিন আগে গ্রেফতার, অত্যাচার, নির্যাতন বন্ধ না হলে ভোটাররা কিভাবে ভোট দেবে এমন প্রশ্ন তোলেন বিএনপি মহাসচিব। উন্নয়নের ধারা অব্যাহত রাখার নামে নির্বাচনে কি হচ্ছে? এটাও জানতে চেয়েছেন তিনি।
এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, পুলিশ লাঠিয়াল বাহিনীর কাজ করছে। পুলিশ নিরাপত্তা না দিক। কিন্তু লাঠিয়াল বাহিনী হবে কেন? প্রশ্ন করেন জাফরুল্লাহ।
সুষ্ঠু নির্বাচনে সাংবাদিকদের ভূমিকার বিষয় উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের যাতায়াতে বাধা দেয়া থেকে প্রমাণ মিলে কী নির্বাচন হতে যাচ্ছে। তবে, নির্বাচন থেকে এমন পরিস্থিতির মধ্যদিয়ে সরে দাঁড়ানোর কথা এখনো ভাবছেন না তারা। বরং জনগণকে সাথে নিয়ে প্রতিহত করার কথা বলছেন ঐক্যফ্রন্ট নেতারা।
শীর্ষকাগজ/এম

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!