সস্ত্রীক ট্রাম্প করোনায় আক্রান্ত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনায় আক্রান্ত হয়েছেন। রক্ত পরীক্ষায় করোনা পজিটিভ আসায় তাদের কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

চুয়াত্তর বছর বয়স্ক ট্রাম্প এক টুইট বার্তায় মার্কিনীদের ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়ে একসাথে এই বিপদ কাটিয়ে ওঠার প্রত্যয় ব্যক্ত করেছেন। ফার্স্ট লেডী মেলানিয়ার বয়স পঞ্চাশ। এর আগে ট্রাম্পের ঘনিষ্ঠতম সহচরদের মধ্যে একজন, ৩১ বছর বয়সী হোপ হিক্‌সের অসুখটি ধরা পড়ে।

গত মঙ্গলবার ওহায়োতে অনুষ্ঠিত বাইডেনের বিরুদ্ধে প্রথম নির্বাচনী বিতর্কে অংশ নিতে বিমানভ্রমনকালে ট্রাম্পের সহযাত্রী ছিলেন হোপ হিক্‌স। ঐ বিমানযাত্রায় ট্রাম্পের পরিবারের অনেক সদস্যকেই মাস্ক পড়তে দেখা যায়নি। ট্রাম্প বরাবরই মাস্ক পরার বিরধিতা করেছেন।

প্রেসিডেন্টের চিকিৎসক সন কোনলি এক বিবৃতিতে বলেছেন যে সস্ত্রীক ট্রাম্প হোয়াইট হাউজেই কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নেবেন। ডঃকোনলি আরও আশা প্রকাশ করেছেন যে প্রেসিডেন্টের দায়িত্ব পালনে কোন সমস্যা হবে না।

এখনো বোঝা যাচ্ছে না যে প্রেসিডেন্ট ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ায় ১৫ অক্টোবর অনুষ্ঠিতব্য দ্বিতীয় নির্বাচনী বিতর্কের বিষয়ে কি সিদ্ধান্ত হতে যাচ্ছে।

ট্রাম্পই করোনায় আক্রান্ত একমাত্র বিশ্বের প্রভাবশালী নেতা নন। এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী জনসন এবং ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন।

সূত্রঃ বিবিসি

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!