সরকার জামায়াতের কোন ক্ষতি করতে পারেনি,বিজয় আমাদের অবধারিত। : ডা. শফিক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেছেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই বিরোধী দলগুলোর ওপর জুূলুম-নির্যাতন অব্যাহত রেখেছে। তারা পুরো দেশকেই একটা কারাগারে পরিণত করেছে। কারাগারে বাইরেও মানুষ স্বস্তিতে নেই।

কারণ, ‘ঘরে থাকলে খুন আর বাইরে থাকলে গুম’ এই অবস্থায় এখন সাধারণ মানুষকে তাড়া করে ফিরছে। দেশ ও জাতির এই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে বাঁচাতে হলে সব পেশা ও শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার রাজধানীতে ‘স্বাস্থ্যসেবা সংস্থা’ মিরপুর ও কাফরুল শাখার যৌথ উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীদের মাঝে মেডিক্যাল ইন্সট্রুমেন্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ঢাকা মহানগরীর সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান ও ছাত্রনেতা সালাহউদ্দীন আইয়ুবী প্রমূখ।

ডা. শফিকুর রহমান বলেন, আমাদের দেশ সাংবিধানিকভাবে বহুদলীয় গণতন্ত্রের দেশ হলেও সরকার জনগণের জন্য রাজপথ বন্ধ করে দিয়েছে। বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দিয়ে হয়রানী করা হচেছ। বাদ যাচ্ছেনা মৃত, বৃদ্ধ ও প্রবাসীরাও। সরকার আমাদের সকল পথ রুদ্ধ করে দিয়েছে। কিন্তু তারা আমাদের এক পথ বন্ধ করে দিলেও আল্লাহ আমাদের জন্য ১০ পথ খুলে দিয়েছেন। মূলত সরকার আমাদের কোন ক্ষতি করতে পারেনি আর পারবেও না বরং বিজয় আমাদের জন্য অবধারিত।

তিনি আরো বলেন, আর্ত-মানবতার সেবা মূলত হক্কুল ইবাদ। তাই স্বাস্থ্যকর্মীদের দরদী মন ও আন্তরিকতা নিয়ে গণমানুষের সেবায় আত্মনিয়োগ করতে হবে। এজন্য সেবাদানকারীকে বিনয়ী ও হাস্যজ্জল হতে হবে। মানুষের সমস্যাগুলো চিহ্নিত করে আন্তরিকতা, প্রজ্ঞা ও নিষ্ঠার সাথে সমাধান দিতে হবে। তিনি আত্মমানবতার কল্যাণে কাজ করতে স্বাস্থ্যকর্মী সহ সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষের প্রতি আহবান জানান।

মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, দেশ ও জাতি এক কঠিন সময় অতিক্রম করছে। বর্তমান ক্রান্তিকাল থেকে উত্তরণের জন্য মানুষ বিকল্প শক্তিকে খুঁজছে। আমরা যদি উন্নতর আদর্শ নিয়ে গণমানুষে পাশে দাঁড়াতে পারি তাহলেই জনগণ আমাদেরকে বিকল্প শক্তি হিসেবে গ্রহণ করবে। তিনি দেশ ও জনগণের সেবায় সকলকে ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর আহবান জানান।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!