শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ ৪০ শ্রমিক প্রতিনিধি ৫ দিনের রিমান্ডে

গতকাল রোববার শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খানসহ ৪০ জন শ্রমিক প্রতিনিধিকে সি এম এম কোর্টে হাজির করা হয় -সংগ্রাম

 বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খানসহ আটক ৪০ জন শ্রমিক প্রতিনিধিকে ৫ দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল রোববার মহানগর হাকিম আদালতে হাজির পুলিশ দুই মামলায় ১৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত শনিবার মিরপুরের শেওড়া পাড়া থেকে বাংলাদেশ রিকশা শ্রমিক ঐক্য ফেডারেশনের সম্মেলন থেকে পুলিশ তাদেরকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে কাফরুল থানা পুলিশ বিস্ফোরক আইনে ১টি মামলা, যার নং ১৭(৫)১৮ এবং বিশেষ ক্ষমতা আইনে ১টি মামলা, যার নং ১৮(৫)১৮ দেয়।  বিস্ফোরক আইনে ১০ দিন ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় ৭ দিন রিমান্ড আবেদন করে। মহানগর হাকিম শরিফুজ্জামান আনসারী শুনানী শেষ জামিন না মঞ্জুর করে দুই মামলায় যথাক্রমে ৩ দিন ও ২ দিন মোট ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে।

শ্রমিক নেতৃবৃন্দের পক্ষে শুনানী করে ঢাকা বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোসলেহ উদ্দিন জসিম। উপস্থিত ছিলেন এডভোকেট রোকন রেজা শেখ, এডভোকেট শাহীন আক্তার, এডভোকেট আজিম উদ্দিন, এডভোকেট শরিফউদ্দিন খন্দকার, এডভোকেট এম আর মাসুদ ও এডভোকেট জাকির হোসেনসহ অর্ধশতাধিক আইনজীবী।

শুনানীতে আইনজীবীরা বলেন, বাংলাদেশ রিকশা শ্রমিক ঐক্য ফেডারেশন একটি জাতীয় রেজিস্টারভুক্ত ফেডারেশন। এই ফেডারেশন কখনই কোন রাষ্ট্র বিরোধী কার্যক্রম বা উস্কানিমুলক কর্মকান্ড পরিচালনা করে না। গ্রেফতারকৃত শ্রমিক নেতারা সবাই রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তাদের বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। তারা বলেন, ফেডারেশনের বার্ষিক সম্মেলন থেকে পুলিশ তাদের গ্রেফতার করেছে।

সংগ্রাম

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!