লন্ডনে তারেক রহমানের সঙ্গে ব্যারিস্টার রাজ্জাকের রুদ্ধদ্বার বৈঠক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে লন্ডনে রুদ্ধদ্বার বৈঠক করেছেন জামায়াতের অন্যতম শীর্ষ নেতা ব্যারিস্টার আবদুর রাজ্জাক।
ওই বৈঠকে আগামী নির্বাচনের বিষয়ে বিএনপি-জামায়াতের ঐক্যবদ্ধ কর্মপরিকল্পনা এবং খালেদা জিয়ার মুক্তির বিভিন্ন আইনী দিক নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

লন্ডনে অবস্থানরত তারেক রহমানের একজন উপদেষ্টা এ তথ্য নিশ্চিত করেছেন। চলতি সপ্তাহের শুরুর দিকে তাদের এই রুদ্ধদ্বার বৈঠক হয় বলেও জানান তিনি।তিনি বলেন, তারেক রহমান এবং ব্যারিস্টার রাজ্জাকের এই বৈঠকে সরকার পতনের রূপরেখা এবং আগামী নির্বাচনে বিএনপি ও জামায়াতের ঐক্যবদ্ধভাবে করণীয় বিষয়াবলী নিয়ে আলোচনা হয়েছে।

তারেক রহমান প্রায় ১০ বছর ধরে স্বপরিবারে অবস্থান করছেন। ওয়ান ইলেভেন আমলে ২০০৭ সালে চিকিৎসার জন্য লন্ডন যান তিনি। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড ও তারেক রহমানকে ১০ বছর কারাদণ্ড দেয় আদালত। ওই মামলায় খালেদা জিয়া কারাগারে থাকলেও লন্ডনে বসে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তারেক।

অন্যদিকে যুদ্ধাপরাধের অভিযোগে জামায়াত নেতাদের দণ্ড কার্যকরের আগে ‘সরকারের চাপে’ জামায়াতে ইসলামীর সেই নেতাদের প্রধান আইনজীবী ও দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বেশ কয়েক বছর আগে দেশ ছাড়তে বাধ্য হন। এরপর থেকে তিনিও লন্ডনে অবস্থান করছেন বলে জানা যায়।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!