যুক্তরাষ্ট্রে সিনাগগে বন্দুকধারীর গুলিতে নিহত ১০

নিহতদের জন্য প্রার্থনা করছেন স্বজনেরা। ছবি: এএফপিনিহতদের জন্য প্রার্থনা করছেন স্বজনেরা। ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় সিনাগগে বন্দুকধারীর হামলায় ১০ জন নিহত হয়েছেন । গুলিবিদ্ধ হয়েছেন তিনজন পুলিশ সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কজন। আহতের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। রবার্ট বাউজার (৪৬) নামের এক বন্দুকধারী এ হামলা চালিয়েছেন বলে সিএনএন অনলাইনের প্রতিবেদনে স্থানীয় পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে।

হামলাকারীকে আটক করা হয়েছে বলে মার্কিন সংবাদ মাধ্যমে বলা হয়েছে। তবে ঠিক কী কারণে এই হামলা চালানো হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের পিটার্সবার্গের স্কয়ার হিলের ‘ট্রি অব লাইফ’ সিনাগগে হামলার এই ঘটনা ঘটে । পুলিশের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান বলছে, এক ব্যক্তি ভারী অস্ত্র নিয়ে এই হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন মারাত্মক আহত হন। ঘটনার পরপরই সেখানে অভিযান চালায় পুলিশ।

প্রতিবেদনে বলা হয়, পুলিশের সঙ্গে ওই বন্দুকধারীর গোলাগুলি হয়েছে। এতে ওই হামলাকারীকে আটক করা সম্ভব হয়েছে। অভিযানের সময় তিন পুলিশ গুলিবিদ্ধ হন।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ঘটনার পরপরই ওই এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পিটার্সবার্গ পুলিশের মুখপাত্র জেসন লেনডো বলেন, ঘটনাস্থল ও তাঁর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশি চালাচ্ছে।

ঘটনার পরপরই এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন । আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। তিনি বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!