যুক্তফ্রন্ট ১৫০ থেকে ৩-এ

আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনী জোটে আসার আগে বিএনপির নেতৃত্বাধীন জোটের কাছে ১৫০ আসন দাবি করেছিল বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। তখন বর্তমান জাতীয় ঐক্যফ্রন্টের শরিক জেএসডি ও নাগরিক ঐক্য ছিল এ ফ্রন্টের সঙ্গে। আসন নিয়ে আকাশকুসুম দাবি আর জোটের নীতি-নির্ধারণ নিয়ে দ্বিচারিতার কারণে ড. কামাল হোসেনের ঐক্যফ্রন্টের  সঙ্গী হতে পারেনি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর দল। বিকল্প হিসেবে এখন আওয়ামী লীগের জোট সঙ্গী হয়ে নির্বাচন করা যুক্তফ্রন্টকে মাত্র তিনটি আসনে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। বিএনপি ছেড়ে বিকল্পধারায় আসা সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী একটি আসন দাবি করলেও তিনি জোটের পক্ষ থেকে কোনো আসন পাচ্ছেন না।

 গতকাল বিকল্পধারার মহাসচিবের হাতে তিনজনের চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আসন্ন একাদশ নির্বাচনে অংশগ্রহণ করতে বিকল্পধারার ৫১ জন প্রার্থী সারা দেশে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সূত্র জানায়, বিকল্পধারা আওয়ামী লীগের কাছে ২৫টি আসনে দাবি করেছিল।

অনেক দর-কষাকষির পর মহাজোট তাদেরকে শেষ পর্যন্ত তিনটি আসন ছাড় দিতে রাজি হয়। বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) এম এ মান্নানকে লক্ষ্মীপুর-৪, মাহী বি চৌধুরীকে মুন্সীগঞ্জ-১ এবং সদ্য যোগ দেয়া এমএম শাহীনকে মৌলভীবাজার-২ আসনে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!