ভারতের ‘অশালীন’ মন্তব্যের জবাব দিলেন মাশরাফি

ভারতের ‘অশালীন’ মন্তব্যের জবাব দিলেন মাশরাফি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে ভারতীয় গণমাধ্যমে প্রচারিত ‘অশালীন’ মন্তব্য অবাক করেছে বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।
‘উস্কানিমূলক ওই মন্তব্যের নিন্দা জানিয়ে তিনি বলেছেন, ‘খেলাকে সীমাবদ্ধ রাখা উচিৎ খেলার মধ্যেই।’
গতকাল ছিলো নিহাদাস ট্রফির ফাইনালে বাংলাদেশ-ভারত লড়াই। তবে ম্যাচের আগে কিছু ভারতীয় টিভি চ্যানেলে ‘অকথ্য’ ভাষায় বাংলাদেশ দলকে উপস্থাপিত করা হয়। ভারতীয় হিন্দি টিভি চ্যানেল ‘আজ তাক’-এ ক্রিকেট নিয়ে এক অনুষ্ঠানে বলা হয়,  সেমিফাইনালে ‘বাত্তামিজি’ করে জিতেছে বাংলাদেশ। তবে ফাইনাল জিতবে ভারত।
অনুষ্ঠানের উপস্থাপক সাঈদ আনসারি বলেন, খেলায় জেতা শিখলেও আদব শেখেনি সাকিবের দল। তাই ফাইনালে তাদের ‘তামিজ’ শেখাবে রোহিত শর্মার প্রতিনিধিত্বে ভারতীয় দল।
ভারতের মিডিয়ার এসব মন্তব্যে অবাক হয়েছেন অধিনায়ক মাশরাফি।
তিনি বলেন, ‘শুনেছি তাদের ভাষা, পরিবার থেকে শিখেছি কেউ অভদ্রভাবে কাজ করলেও ভদ্র আচরণ করতে হবে। আমাদের গণমাধ্যম নিয়েও আমরা প্রাউড ফিল করি।’
এ সময় বাংলাদেশের গণমাধ্যমগুলোর সংবাদ প্রচারে প্রশংসা করেন মাশরাফি।
শুধু ভারতের সংবাদ মাধ্যমই নয়,বাংলাদেশ ক্রিকেট দলের সমালোচনা হয়েছে শ্রীলঙ্কার মিডিয়াতেও। শ্রীলঙ্কাকে টুর্নামেন্ট ছাড়া করার প্রতিবাদে  বাংলাদেশ দলকে ভিলেন হিসেবে স্বীকৃতি দিয়েছে দেশটির মিডিয়া।
কলম্বোর দৈনিক দ্য আইল্যান্ড এক প্রতিবেদনে বেশ সমালোচনা করা হয়, আইসিসি ও বিসিসিআইয়ের সাবেক প্রধান জগমোহন ডালমিয়াকে ঘিরে। টাইগারদের টেস্ট স্ট্যাটাসে প্রাপ্তিতে ভূমিকা রাখা ডালমিয়াকে এক হাজার ডিম্যারিট পয়েন্ট দেওয়া উচিৎ বলে মন্তব্য করেছে তারা।
এ বিষয়ে মাশরাফি অনুরোধ করে বলেন, ‘খেলাকে খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখুন। এটা স্পোর্টস, এখানে যুদ্ধের কোনো কারণ দেখি না।’
শীর্ষনিউজ/এম

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!