বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফ্রান্সে লংমার্চ

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফ্রান্সে লংমার্চ

 

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্যারিসের ইকল মিলিটারি থেকে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রণালয় অভিমুখে লংমার্চ করেছে ফ্রান্স বিএনপি। ফ্রান্স বিএনপি এর হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে অত্যন্ত সুশৃঙ্খলভাবে এ লং মার্চে ফরাসি ভাষায় বর্তমান সরকার কর্তৃক বিএনপি চেয়ারপার্সন কে কারাগারে প্রেরণ ,ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এর উপস্র মিথ্যা সাজা ও দেশ ব্যাপী নেতাকর্মীদের উপর মামলা ও হয়রানি এর চিত্র তুলে ধরা হয়। এসময় কয়েকটি ফরাসি মানবাধিকার সংগঠন লংমার্চে অংশগ্রহণ করে। 

ঐক্যবদ্ধ ফ্রান্স বিএনপি এর উদ্যোগে আয়োজিত লংমার্চ এ উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান ও সহআন্তর্জাতিক সম্পাদক ব্যারিষ্টার আনোয়ার হোসেন খোকন। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজানো-পাতানো হয়রানিমূলক মামলার রায় বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন বেগম খালেদা জিয়া থাকবেন কারাগারে বা কোর্টে, আর শেখ হাসিনা যাবেন ভোটে; আওয়ামী লীগের এমন দিবাস্বপ্ন বাংলাদেশের জনগণ কোনদিন পূরণ হতে দেবে না।

এসময় বিএনপি কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান বলেন খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথে আছি, রাজপথেই থাকব। তাকে মুক্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করা হবে। তিনি বলেন , মিথ্যা ও চক্রান্ত এবং বানোয়াট মামলার রায় জনগণ প্রত্যাখান করেছে।

সবাই জানে বিএনপি কে বাদ দিয়ে আরেকটি একতরফা নির্বাচন করে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতা কে চিরস্থায়ী করতে চায়। তিনি বলেন বলেন যে মামলা আদালতে চলতে পারে না সেই মামলার সাজা কি ভাবে হয়। ভবিষ্যতে শেখ হাসিনা ও আওয়ামী লীগ কে এই জুলুমের মূল্য দিতে হবে।একইসঙ্গে অবিলম্বে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজা বাতিল করার দাবি জানান তিনি।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!