বুধবার সিলেট থেকে প্রচারণা শুরু করবে ঐক্যফ্রন্ট

সিলেট থেকে বুধবার আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার বিকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রন্টের এক যৌথসভা শেষে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা জানান।

তিনি বলেন, সিলেটে হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারতের মধ্য দিয়ে আমাদের নির্বাচনী প্রচারনা আনুষ্ঠানিকভাবে শুরু হবে। সব সময় তাই করা হয়। আমাদের নেত্রী যখন ছিলেন উনিও তাই করতেন। আমরাও সেটা করবো।

বুধবার সিলেট থেকে প্রচারণা শুরু করবে ঐক্যফ্রন্ট – 

বিএনপি সূত্রে জানা গেছে, ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল আজ দুপুরে আকাশপথে সিলেটে যাবেন। সেখানে পৌঁছে হযরত শাহজালাল ও শাহ পরানের জিয়ারত করে সিলেট শহরে নির্বাচনী গনসংযোগ করবেন তারা। আগামীকাল সকালে তারা ঢাকায় ফিরবেন। ড. কামালের সাথে সিলেটে যাচ্ছেন ফ্রন্টের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, ডা: জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বৈঠকে ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাস, ঢাকা-৬ আসনে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ঢাকা-৭ আসনে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, ঢাকা-৪ আসনে সালাহউদ্দিন আহমেদ, ঢাকা-১৮ আসনে জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, ঢাকা-৯ আসনে আফরোজা আব্বাস, গাজীপুর- ২ আসনে সালাহ উদ্দিন সরকার, গাজীপুর- ৪ আসনে শাহ রিয়াজুল হান্নান, মুন্সিগঞ্জ-৩ আসনে আবদুল হাই, ঢাকা-১৪ আসনে সৈয়দ আবু বকর সিদ্দিকীসহ চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজয় র‌্যালী করবে জাতীয় ঐক্যফ্রন্ট

বৈঠকে মহান বিজয় দিবস উপলক্ষে সেদিন বিকালে ঢাকায় বিজয় র‌্যালী করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।
নজরুল ইসলাম খান বলেন, আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উপযাপন করব। ১৪ ডিসেম্বর সকাল ৮টায় আমরা মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবো। ১৬ ডিসেম্বর সকাল ৮টায় সাভারে জাতীয় স্মৃতি সৌধে গিয়ে আমাদের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবো এবং সেখান থেকে ফিরে বিএনপি শেরে বাংলানগরে শহীদ জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবে। বিকাল তিনটায় আমরা বিজয় দিবসের র‌্যালী করবো। এটি হবে শান্তিপূর্ণ সুশৃঙ্খল ও বর্ণাঢ্য।

বিজয় দিবস উপলক্ষে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, গুলশানে চেয়ারপারসনের কার্যালয় এবং পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয় আলোকসজ্জা করা হবে বলে জানান তিনি।

নয়া দিগন্ত

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!