বিশিষ্ট মুসলিম স্কলার ড: তারেক রামাদানের জামিন মঞ্জুর

প্যারিসের আপিলকোর্ট গতকাল ১৫ই নভেম্বর বিশিষ্ট মুসলিম স্কলার ড: তারেক রামাদানের জামিন মঞ্জুর করেছেন! তিনি কথিত ধর্ষণ মামলায় বিগত ফেব্রুয়ারী মাস থেকে প্যারিসের জেলে আটক ছিলেন!তিনি শুরুথেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন! ধর্ষিতা দাবিদার মহিলা একাধিকবার ধর্ষণের সময় ও তারিখ পরিবর্তন করে বক্তব্য দিয়েছেন! কথিত ধর্ষিতার ভাই বলেছেন আমার বোন একজন মিথ্যাবাদী,কথিত ধর্ষণের রাতে সন্ধ্যা ৮টা থেকে ৩টা পর্যন্ত সে আমার বিয়েতে ছিল!সে মিডিয়ায় আলোচিত হওয়াকে পছন্দ করে!এজন্য আমি তার সাথে সম্পর্ক রাখিনা!
আদালত ৩০০০০০ ইউরো ও সুইস পাসপোর্ট জমারেখে তাকে জামিন দিয়েছেন! প্রতি সপ্তাহে একবার তাকে থানায় হাজিরা দিতে হবে!তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির সাবেক প্রফেসর এবং টাইম মেগাজিন কর্তৃক বাছাইকৃত বিশ্বের ১০০ সেরা মুসলিম স্কলারের অন্যতম!

মুসলিম ব্রাদারহুডের প্রতিষ্ঠাতা মিরসীয় ইমাম হাসান আল বান্নার নাতি তারেক রমাদান। সারা বিশ্বের মুসলিম জনগোষ্ঠির মাঝে তিনি অত্যন্ত জনপ্রিয়। উদারবাদী ইসলামের প্রচারক হিসেবে পশ্চিমা সমাজেও তার পরিচিতি উল্লেখযোগ্য। তবে সমালোচকরা তার ধারণাকে ফরাসি ধর্মনিরপক্ষেতার সাপেক্ষে সঙ্গতিহীন বলে মনে করে।

বৃহস্পতিবারের শুনানিতে তারিক রামাদান বলেন, আমি ফ্রান্সেই থাকবো আর আমার সম্মান ও নির্দোষীতার পক্ষে লড়াই করে যাবো।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!