বিপুল জনসমাগমে বিএনপির জনসভা শুরু

বিএনপি আয়োজিত সমাবেশে নেতা–কর্মী ও সমর্থকরা। নয়াপল্টন, ঢাকা ১ সেপ্টেম্বর। ছবি: দীপু মালাকারবিএনপি আয়োজিত সমাবেশে নেতা–কর্মী ও সমর্থকরা। নয়াপল্টন, ঢাকা ১ সেপ্টেম্বর। ছবি: দীপু মালাকার

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পূর্বঘোষিত জনসভা শুরু হয়েছে। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি অস্থায়ী মঞ্চে বিএনপির নেতারা আসন গ্রহণ করেছেন।

আজ শনিবার বেলা দুইটায় জনসভা শুরু হয়। এর আগে বেলা ১১টা থেকে নয়াপল্টনে লোকসমাগম শুরু হয়। নয়াপল্টন, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুল মোড় এবং নয়াপল্টনের আশপাশের এলাকায় বিএনপির নেতা-কর্মীরা ভিড় জমান।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজকের জনসভায় এই মুহূর্তে বিএনপির অঙ্গ-সংগঠনের নেতারা বক্তব্য দিচ্ছেন। এরপর দলের জ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেবেন। সবশেষে বিএনপির মহাসচিব ও আজকের জনসভার সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেবেন। আজকের জনসভার মধ্য দিয়ে নেতা-কর্মীদের রাজনীতির মাঠে সক্রিয় হওয়ার জন্য মহাসচিব ও বিএনপি নেতারা আহ্বান জানাতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

Image may contain: one or more people, crowd and outdoorবিএনপি আয়োজিত সমাবেশে নেতা–কর্মী ও সমর্থকরা। নয়াপল্টন, ঢাকা ১ সেপ্টেম্বর। ছবি: দীপু মালাকার

আজকের জনসভায় ঢাকা ও আশপাশের জেলা থেকে দলটির নেতা-কর্মীরা নয়াপল্টনে এসেছেন। তাঁরা দলের চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরাসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা দলের চেয়ারপারসনের মুক্তির জন্য আজকের সমাবেশকে গুরুত্ব দিচ্ছেন। এ কারণে দলের প্রত্যেক নেতা-কর্মী আজকের জনসভাকে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের বড় কর্মসূচি হিসেবে বিবেচনা করে জনসভায় অংশ নিয়েছেন।

বিএনপির আজকের জনসভাকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি কম দেখা গেছে। তবে সাদাপোশাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা জনসভাস্থলে রয়েছেন।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!