বিএনপি নেতা গয়েশ্বর আটক

বিএনপি নেতা গয়েশ্বর আটক

বিএনপি নেতা গয়েশ্বর আটক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে রাজধানীর গুলশান এলাকা থেকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে তাকে আটক করা হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, গুলশান কার্যালয় থেকে বের হওয়ার পর গয়েশ্বরকে আটক করে পুলিশ।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আজকে (মঙ্গলবার) পুলিশের ওপর হামলার নির্দেশদাতা হিসেবে আটক করা হয়েছে গয়েশ্বরকে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে। পুলিশের কাছে তার যথেষ্ট তথ্য-প্রমাণ রয়েছে। নিয়মিত মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। এ নিয়ে ইতোমধ্যে উত্তপ্ত হতে শুরু করেছে রাজনৈতিক অঙ্গন।

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মঙ্গলবার আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সে মামলাটিরও বিচারিক কার্যক্রম প্রায় শেষের দিকে।

৮ ফেব্রুয়ারির রায় নিয়ে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘৮ ফেব্রুয়ারি নিয়ে সারা দেশের মানুষ উদ্বেগ-উৎকণ্ঠায় আছে। উৎকণ্ঠা হতো না যদি শেখ হাসিনা পার্লামেন্টে রায় ঘোষণা না করতেন।’

‘এরশাদ, রাঙ্গাও রায় ঘোষণা করেছেন। তারা মিষ্টির দোকানে ইতোমধ্যে অগ্রিম অর্ডারও দিয়ে রেখেছেন। তারা (আওয়ামী লীগ) বিএনপির নেতাকর্মীদের রাজপথে মোকাবেলা করবে বলেও অগ্রিম কথা বলছেন।’

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!