বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী কারাগারে

 

 প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করে জানান চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া এবং বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী জামিনে ছিলেন। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে আবার জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

গত ৩০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় আরো অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তিনি চট্টগ্রাম-৬ আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম নিয়ে সাক্ষাতকার দিয়েছেন।
শীর্ষনিউজ/এসএসআই

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!