ফ্রান্সে বরিশালবাসীদের বার্ষিক বনভোজন সম্পন্ন

555

ফয়সাল আহাম্মেদ দ্বীপ: ফ্রান্সের জনপ্রিয় সমুদ্র সৈকত প্লাজ বেরক এ ২৯ জুলাই ২০১৮ সমুদ্র ভ্রমনে আনন্দ উল্লাসে মেতে উঠেছিল ফ্রান্স প্রবাসী বরিশালবাসী।

বরিশাল বিভাগীয় কল্যান পরিষদ ফ্রান্স এর সভাপতি মোঃ নজরুল ইসলাম (মাস্টার ) ও সাধারন সম্পাদক নাসিম আহমেদ এর তত্বাবধানে ১৫০ সদস্যের একটি দল সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে এ সমুদ্র ভ্রমণ উদযাপন করেন।

সকাল নয় টায় বাস যোগে যাত্রা শুরু করে প্যারিসের লা সাফেল থেকে। পথে বিরতি নিয়ে সকালের নাস্তা শেষ করে মূল গন্তব্য স্থলে পৌঁছে দর্শনীয় স্থান গুলো পরির্দশন করে।

দুপুরের খাবারের পর্ব শেষ করে শুরু হয় সকলের অংশ গ্রহনে বিভিন্ন প্রতিযোগিতা। এই সফরে পুরুষের পাশাপশি মহিলা ও শিশু-কিশোরদের অংশ গ্রহন ছিল লক্ষ্যনিয়।

সকল প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠীত হয়। সংগঠনের সভাপতি মোঃ নজরুল ইসলাম (মাস্টার) এর সভাপতিত্বে সাংবাদিক মোহাম্মদ মাহবুব হোসাইন ও সাধারন সম্পাদক মোঃ নাসিম আহমেদের যৌথ পরিচালনায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন পূর্বে বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ও কমিউনিটি ব্যাক্তিত্ব আমিনুর রহমান ফারুক , কমিউনিটি ব্যাক্তিত্ব মিজানুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক সেলিম হাওলাদার, অর্থ সম্পাদক মোঃ মোস্তফা কামাল, কাজী কামাল, মাহবুবুর রহমান ও ইসরাত জাহান লুচি প্রমূখ ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, প্রবাসের মাটিতে নিজেদের ঐতিহ্য ভবিষ্যত প্রজন্মের মধ্যে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এ ধরনের অনুস্ঠানের বিকল্প নেই । তারা বলেন, সকলের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধন সৃষ্টির জন্য আমাদের সামাজিক অনুষ্ঠানাদী বেশী বেশী করতে হবে। বিজয়ীদের মধ্যে আর্কষনীয় পুরস্কার বিতরন করা হয়।

বিকেলের নাস্তা গ্রহণের পর সূর্য ডোবার আগেই সমুদ্র ভ্রমণের সমাপ্তি ঘোষনার মধ্যদিয়ে প্যারিসে এসে যাত্রা শেষ হয়।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!