ফ্রান্সে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদের আলোচনা সভা ও ইফতার মাহফিল

Image may contain: 6 people

ফ্রান্সে ‘‘চলমান রাজনৈতিক সংকট উত্তরনে জাতীয়তাবাদী শক্তির বিকল্প নেই” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে । সোমবার ফ্রান্সের অভাভিলার একটি হলে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্স আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভানেত্রী শামীমা আক্তার রুবী । সর্ব ইউরোপিয়ান যুবদলের আহবায়ক মিল্টন সরকার ও সংগঠনের সাধারন সমপাদক মোঃ আকাশের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। পরে বাংলাদেশ, ফ্রান্স ও দলীয় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি আহসানুল হক বুলু, প্রধান বক্তা ছিলেন  সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সাবেক সহ সভাপতি মোঃ মানিক মিয়া, মোঃ রফিকুল ইসলাম জুয়েল, ফ্রান্স সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম এ মান্নান আজাদ, ডঃ মোঃ কামরুল হাসান উপদেষ্টা (জানামুপ), ডঃ মোঃ শামীম আহমেদ, মোঃ মোশারফ হোসেন, ফ্রান্স বিএনপির সাবেক যুগ্ন সাধারন সম্পাদক জয়নাল আবেদিন কায়সার, ফ্রান্স যুবদলের সভাপতি আরিফ হাসান, ফ্রান্স বিএনপির সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী, যুবদলের সি. সহ-সভাপতি সালাউদ্দিন বালাসহ ফ্রান্স বিএনপি ও যুবদলের নেত্রীবৃন্দ ।Image may contain: 6 people

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্স শাখার সহ সভাপতি মোঃ লুৎফর রহমান, মোঃ ইকবাল হোসেন, জিতেন্দ্র সুত্রধর, এনামুল হক, মোঃ ফারুক হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক মনির হোসেন মুন্না, মোঃ মানিক, সহ সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান হৃদয়, প্রচার সম্পাদক ইকরামুল হোসেন, দপ্তর সম্পাদক মোহাম্মাদ নুরুল আলম, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন, আমির হোসেন, এমসি হাবিব, মোঃ শাওন, মোঃ মিজানুর রহমান প্রমুখ ।

সভায় বক্তরা দেশের চলমান সংকটজনক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশ আজ তীব্র রাজনৈতিক সংকটে নিমজ্জিত। গত ৫ জানুয়ারি ২০১৪ সালে ভোটারহীন কলঙ্কজনক নির্বাচনকে কেন্দ্র করে দেশে এই সংকট সৃষ্টি হয়েছে। খালেদা জিয়ার গ্রেফতারের মধ্য দিয়ে সংকটজনক অবস্থা আরো তীব্র হয়েছে । বক্তরা আরো বলেন, রাষ্ট্র পরিচালনায় সরকারের সীমাহীন ব্যর্থতা, অযোগ্যতা, দূর্নীতি ও অদক্ষতার কারণে বাংলাদেশ কার্যত একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত হয়েছে। বর্তমান সংকট থেকে উত্তরণে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের কোন বিকল্প নেই। সভা থেকে খালেদা জিয়ার  নিঃশর্ত মুক্তির দাবীও জানানো হয়।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!