ফ্রান্সের বিশ্বকাপ দলে এক ঝাঁক তারা

বিশ্বকাপ দলে যে করিম বেঞ্জামা থাকছেন না, সে আভাস আগেই মিলেছিল। ফ্রান্সের বিশ্বকাপ দলে অ্যান্থনি মার্শিয়াল,আলেকজান্দার লাকেজেতে,আদ্রিয়েন রাবিওটদেরও রাখেননি দিদিয়ের দেশম। তবে এরপরও এক ঝাঁক তারায় ভরা ফ্রান্সের মধ্যমাঠ ও আক্রমণভাগ।

বৃহস্পতিবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাতে চমক বলতে মার্শিয়াল। লাকজেতে আর রাবিওটের না থাকা।

ম্যানচেস্টার ইউনাইটেডে এ মৌসুম খুব ভালো যায়নি মার্শিয়ালের। দলে না থাকায় খুব একটা আপত্তি জানানোর জায়গা নেই তার। তবে আর্সেনালের হয়ে ১৪ গোল করা লাকজেতে নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। পিএসজিত মিডফিল্ডার রাবিওটকেও দলে থাকার মত মনে করেননি দেশম। তবে রিয়াল মাদ্রিদের তারকা করিম বেঞ্জামার না থাকা নিয়ে বোধহয় কোন বিতর্কই নেই।

এবারের বিশ্বকাপে ফ্রান্সকে বলা হচ্ছে হট ফেভারিট। শক্ত রক্ষণ, পোক্ত মিডফিল্ডের সঙ্গে আছে দুর্দান্ত আক্রমণভাগ। ফরাসি রক্ষণে থাকবেন জিব্রিল সিবিদে, স্যামুয়েল উমতিতির মতো তারকা। মধ্যমাঠে ভরসার নাম পল পগবা, ব্লাইজ মাতুইদিরা।

সবচেয়ে ঝলমলে বোধহয় আক্রমণভাগই। সেখানে থাকা চার নাম আঁতোয়ান গ্রিজমান, অলিভিয়ের জিরু, কিলিয়ান এমবাপ্পে,  উসমান দেম্বেলেরা যে কারো আতঙ্কের কারণ হতে পারেন।

ফ্রান্সের বিশ্বকাপ দল:

গোলরক্ষক: উগো লরিস, আলফঁসো আরবেলোয়া, স্টিভ মাঁদাদা

ডিফেন্ডার: জিব্রিল সিবিদে, বেঞ্জামিন পাভাদ, বেঞ্জামিন মেন্ডি, লুকাস হার্নান্দেজ, প্রেসনেল কিমপেম্বে, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারান, আদিল রামি

মিডফিল্ডার: এনগোলো কান্তে, পল পগবা, কোরেন্তিন তোলিসো, ব্লাইজ মাতুইদি, স্টিভেন এনজঞ্জি

ফরোয়ার্ড:  আঁতোয়ান গ্রিজমান, অলিভিয়ের জিরু, কিলিয়ান এমবাপ্পে, নাবিল ফেকির, উসমান দেম্বেলে, থমাস লেমার, ফ্লোরিয়ান থোয়াভিন

কোচ: দিদিয়ের দেশম

(স্টার অনলাইন)

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!