প্রিন্স মুহাম্মদ বিন যায়েদ:মক্কার জন্য কি ধরনের বোঝাপড়া করেছেন আপনি!  ইবরাহিম কারাগুল

 প্রিন্স মুহাম্মদ বিন যায়েদ:মক্কার জন্য কি ধরনের বোঝাপড়া করেছেন আপনি!
ইবরাহিম কারাগুল

“মুহাম্মদ বিন সালমান,প্রিয় প্রিন্স:যারা জেরুসালেমের দখলকারী, তাদের সঙ্গে নিয়ে আপনি পবিত্র কাবা রক্ষা করতে পারবেন না” শিরোনামে আগের দিনের আমার লেখা নিয়ে এই অঞ্চলে গভীর আলোড়ন সৃষ্টি হয়।এটি প্রকাশের পর পরই এক ক্লান্তিকর প্রচারাভিযান চালানো হয়,প্রথমে আরবি,তারপর ইংরেজি মিডিয়ায়।
মিশর থেকে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)পর্যন্ত অনেক দেশের গণমাধ্যমে এই প্রচারণাটি সংগঠিত করা হয়। কিন্তু এর সুস্পষ্ট কেন্দ্রভূমি ছিল সংযুক্ত আরব আমিরাত।তুষারপাতের মত অবিরাম প্রতিক্রিয়া সত্ত্বেও তাতে একটিও গুরুতর সমালোচনা বা গ্রহণযোগ্য নোট আমি দেখতে পাইনি।কেন এটি হলো? কারণ লেখাটিতে বর্ণিত সবকিছুই সত্য ছিল।এমনকি বাস্তব ঘটনা এর চেয়েও বেশি ছিল।
এ লেখার মাধ্যমে এমন এক নতুন দৃশ্যপট প্রকাশ করা হয়েছে যেটি সম্প্রতি তৈরি হয়েছে এবং এই অঞ্চলে এর প্রয়োগ শুরু হয়েছে। এটি ছিল লুকানো এক চক্র বা জোটের বিষয় প্রকাশ করে দেয়া যে জোটের লক্ষ্য ও পরিকল্পনা হলো তুরস্কের বিরুদ্ধে একটি ফ্রন্ট তৈরি করা।সবকিছু করা হয় তুরস্কের যাত্রা বন্ধ করতে
মার্কিন-ইউএই-সৌদি আরব-ইসরাইল অক্ষের আক্রমণের এক নতুন তরঙ্গ এখন দেখা যাচ্ছে।সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি প্রশাসন এখন দৃশ্যত ইসরাইলি গোয়েন্দা নিয়ন্ত্রণের অধীনে আর তারা মার্কিন যুক্তরাষ্ট্র আর বৃটেনের পরামর্শ অনুসরণ করছে।বাহ্যিকভাবে তারা ইরানকে লক্ষ্যবস্তু করে রেখেছে তবে তাদের সব ধরণের প্রকাশ্য কাজ তুরস্কের এগিয়ে যাবার যাত্রা বন্ধ করে দেওয়ার জন্য করা হচ্ছে।
আমাদের এই অঞ্চলে যদি সিরিয়া থেকে ইরাক পর্যন্ত, অথবা কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) থেকে দায়েশ পর্যন্ত আরেকটি ভাগ বিভাজন তৈরি হয়,যদি নতুন কোন সন্ত্রাসী সংগঠন প্রতিষ্ঠিত হতে যায় তবে এর সবকিছুর পেছনে রয়েছে এই অক্ষটি। এই অক্ষ যদি টিকে যায় তবে এটি হবে এক শতাব্দী পরে আমাদের এই অঞ্চলের সবচেয়ে ধ্বংসাত্মক আক্রমণের পশ্চিমা তরঙ্গের বাহক।আর আমরা শীঘ্রই তা দেখতে পাবো।
আমি আগামী সপ্তাহে,সেই অন্ধকার পরিস্থিতি নিয়ে আলোচনা শুরু করবো যা তুরস্ককে লক্ষ্য করে একেকটি “অভ্যন্তরীণ অপারেশন” পরিকল্পনার নতুন ফ্রন্ট এর বিষয় প্রকাশ করে দেবে।আমি অতীতের কোন পরিস্থিতির কথা বলছি না,এটি হলো সেটি যা সবেমাত্র শুরু করা হয়েছে।এসব এখন প্রস্তুত করা হচ্ছে আর এই “অপারেশন”এর ফল সম্ভবত এক বছরপর আমরা দেখতে পাবো।মুহাম্মদ বিন যায়েদ,এসব শয়তানির উৎস
তবে আজ আমি বলব: সংযুক্ত আরব আমিরাতের প্রিন্স মুহাম্মদ বিন যায়েদ আল নাহিয়ান হলো সব শয়তানির উৎস। তিনি তুরস্কের বিরুদ্ধে সব নোংরা পরিকল্পনার নেতা।
যেহেতু মুহাম্মদ বিন যায়েদ হলেন সেই ব্যক্তি যিনি মুহাম্মদ বিন সালমানের হাত ধরে তাকে সামনে নিয়ে চলেছেন,যিনি তাকে পথ দেখাচ্ছেন,তাকে নির্দেশনা দিচ্ছেন,যিনি আমেরিকা, ইসরাইল এবং বৃটেনকে সাথে নিয়ে মহা পরিকল্পনা তৈরি করেছেন।
এই লোক হলো সেই ব্যক্তি যে তুরস্ককে লক্ষ্য করে যত শয়তানি অপারেশনের আঞ্চলিক পরিকল্পনা, তার পেছনের মূল ব্যক্তি। তিনি সব মন্দ কাজের স্থপতি। তিনি আজ তুরস্ক যেসব নিরাপত্তা হুমকির মোকাবেলা করছে সে সব ব্যবস্থার প্রধান অংশীদার।
মি.প্রিন্স,আমরা জানি আপনি হিটম্যানদের নিয়ন্ত্রণ করছেন,
আমরা জানি মি.প্রিন্স,আপনি শয়তানী সামরিক চক্র প্রতিষ্ঠা করেছেন। আমরা জানি,আপনি তুরস্কের উপর আক্রমণের জন্য আপনার বেশিরভাগ সময় এবং অর্থ নিয়োজিত রেখেছেন।আপনি সন্ত্রাসী সংগঠনগুলির সাথে এক জোটে রয়েছেন,আপনি তাদের অর্থ প্রদান করেন,তাদের অস্ত্র সজ্জিত করেন এবং তাদের তুরস্কে প্রেরণ করেন।
আমরা জানি আপনি আফরিন থেকে উত্তর ইরাক পর্যন্ত তুরস্কে আক্রমণকারী প্রতিটি সংগঠনকে মদদ দেন, আপনি পশ্চিমা রাজধানীতে আক্রমণ প্রকল্পের ব্যবস্থাপনা করেন,আপনি লিবিয়া থেকে ইয়েমেন পর্যন্ত হাজারো লোকের হত্যা আর মৃত্যুর জন্য দায়ী।
আমরা জানি যে আপনি “মধ্যপন্থী ইসলাম” নামে একটি দৃশ্যকল্প প্রচার করছেন,যা কেবল “আরব বিশ্বের নির্বোধদেরকে প্রতারিত” করার জন্য প্রচারের পরিকল্পনা করেছেন, যাতে আপনি যুক্তরাষ্ট্র ও বৃটিশদের কাছে আবার এক শতক পর এই অঞ্চলের কর্তৃত্ব সমর্পন করতে পারেন। ইসরাইলি গোয়েন্দা আপনার করতলে আছে,আপনি ভাড়াটে খুনিদের নিয়ন্ত্রণ করেন, বিষাক্ত গ্যাস দিয়ে ইয়াসির আরাফাতকে হত্যাকারী মুহাম্মদ দাহলানের মাধ্যমে আপনি সমগ্র অঞ্চলে গণহত্যা চালাচ্ছেন।
আপনি মক্কা ও মদীনার জন্য কি ধরনের বোঝাপড়া করেছেন!
আমরা জানি আপনি লরেন্স এর বর্তমান সংস্করণ, যিনি এক শতক আগে আরব অঞ্চলে বিষাক্ত পরিবেশ তৈরি করেছিলেন এবং ব্রিটিশ উপনিবেশকে তা উপহার দিয়েছিলেন।আপনি সেই দায়িত্বই এখন নিয়েছেন।আপনি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইসরাইলের সাথে “জেরুসালেম চুক্তি” প্রণয়নের প্রধান অভিনেতা। আপনি ইসলামের পবিত্র নগরি মক্কা এবং মদিনার জন্য একই ধরনের বিশ্বাসঘাতকতাপূর্ণ সমঝোতা করেছেন।
আমরা জানি ডিসেম্বর ১৭-২৫ ফাইলে বসরা যাকে ডাকেন এমবিজেড নামে সেই মুহাম্মদ বিন যায়েদের শেয়ার কতটা।কিভাবে তিনি দুবাইয়ের মাধ্যমে ফেতুল্লাহ গুলেনের সন্তাসি চক্রের (ফেটো) জন্য টাকা পাঠিয়েছেন। কীভাবে তিনি এদের কাছে তহবিল যোগান দিলেন,কিভাবে তিনি তাদের অংশীদার হলেন যারা তুর্কি জনগণকে ট্যাংকের নিচে চাপা দিয়ে মেরেছে,তুরস্কের সংসদে বোমা মেরেছে,বেসামরিক নাগরিকদের গুলি করেছে।আপনি পিকেকেকে অস্ত্র এবং তহবিল দিচ্ছেন,সাবধান
আমরা জানি ফেটো প্রকল্প ব্যর্থ হবার পর কিভাবে আপনি পিকেকেকে মদদ দিচ্ছেন,আপনি কিভাবে ডেমোক্রেটিক ইউনিয়ন পার্টির (পিওয়াইডি) সঙ্গে কাজ করছেন। আমরা জানি তুরস্কের যাত্রা বন্ধ করতে কাকে এবং কিভাবে আপনি সন্ত্রাসি প্রতিষ্ঠানকে তহবিল ও অস্ত্র প্রদান করছেন।আমরা জানি,আপনি শুধু তুরস্কই নয় এই অঞ্চলের সর্বত্র ব্যাধি এবং দুষ্কর্ম ছড়িয়ে দিতে গোপন সংগঠন প্রতিষ্ঠিত করেছেন আর দেশে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি করছেন। আপনি গোপন অপারেশন পরিচালনা করছেন। আপনি শুধু তুরস্কের বিরুদ্ধেই যুদ্ধ করছেন না বরং ইসলাম ও আরবদের বিরুদ্ধেও আপনি একটি পশ্চিমা আগ্রাসন এবং অধিপত্য নির্মাণের প্রকল্পের জন্য কাজ করছেন।
আমরা কি আপনার সন্ত্রাসবাদের সহযোগী হতে পারি যেখানে আমরা জানি যে আপনি এই দেশে কি পরিকল্পনা করছেন।মিস্টার যুবরাজ!
আপনি যদি জয়ী হন তাহলে পুরো অঞ্চল হেরে যাবে।এমনকি আপনি যদি ব্যর্থ হন সৌদি আরবও হেরে যাবে। আর এই দেশ যারা ধ্বংস করতে চাইছে তাদের পথ সুগম হবে না। আপনি এই অঞ্চলকে এক মহা দুর্যোগে ঠেলে দিতে কাজ করবেন না। আপনি এই অঞ্চলকে তছনছ করার সব পরিকল্পনার প্রতিনিধিতে পরিণত হয়েছেন।
আপনার নাম গৃহ যুদ্ধ,সন্ত্রাস,গণহত্যা এবং গোপন অপারেশনগুলির সাথে যুক্ত হবে।যারা মার্কিন যুক্তরাষ্ট্র, ইসরাইল এবং ইউরোপকে দোষারোপ করে,এই অঞ্চলে তাদের সমস্ত দুর্বৃত্তির জন্য, জনগণকে ঘরহারা করার জন্য তারা আপনাকে দায়ী করছে।
আমরা জানি যে আপনি এবং আপনার অংশীদার উভয়ে তুরস্ক এবং তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তায়িপ এরদোয়ানের বিরুদ্ধে গঠিত জোটে অন্তর্ভুক্ত রয়েছেন।আমরা জানি যে আপনি এনজিও থেকে মিডিয়া পর্যন্ত , পুঁজি থেকে রাজনীতি পর্যন্ত এবং নিরাপত্তা থেকে গুয়েন্দাবৃত্তি পর্যন্ত অনেকগুলি ক্ষেত্রে কাজ করছেন। আমরা জানি যে আজকে আপনি এবং আপনার অংশীদাররা তুরস্কে অস্থিরতার একটি নতুন তরঙ্গ তৈরি করার চেষ্টা করছেন।কিছু গ্রুপকে দিয়ে নির্বাচনের আগে তহবিল দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার মতলব করেছেন।
আমরা এসব অস্ত্রকে কাজ করতে দিতে পারি না মিস্টার প্রিন্স,আপনার নিজের পথে ছেড়ে দেওয়া হবে আপনাকে।
আপনি এবং আপনার অংশীদার নতুন দৃশ্যপটে যাই করতে চান না কেন তাতে সফল হচ্ছেন না। কনজারভেটিভরা আপনাকে পরিকল্পনা দিয়েছে আর আপনি বৃটেন-সৌদি আরব-ইসরাইল এর সাথে মিলে তা বাস্তবায়ন করতে যাচ্ছেন। আপনার প্রাক-নির্বাচনী পরিকল্পনাগুলি সব বুমেরাং হচ্ছে,আপনি হারতে যাচ্ছেন।
মিস্টার প্রিন্স। নিরর্থক লড়াই করবেন না। আপনি যত লড়াই করবেন, ততই আরো গভীরে তলিয়ে যাবেন। আপনি ক্রোধে যত বেশি কাজ করবেন, তত বড় ভুলগুলি আপনি করবেন। তুর্কিদের প্রতি আপনার শত্রুতা ব্যাধিতে পরিণত হয়েছে,এমন দিন আসবে যখন আপনি পিছনে ফিরে এক ভয়ানক উত্তরাধিকার দেখতে পাবেন। আপনি সন্ত্রাসবাদে অর্থায়নের জন্য দোষী হবেন,অথবা দায়ী হতে পারেন অন্যান্য গোপন অপারেশনের জন্য। যুক্তরাষ্ট্র,ইসরাইল বা বৃটেন যার দিকে আপনি ঝুঁকছেন তারা আপনাকে ব্যবহার করে ছুঁড়ে ফেলতে যাচ্ছে,অথবা তারাও ব্যর্থ হবে আর তখন নিজের উপর আপনাকে ছেড়ে দেওয়া হবে।
এই অঞ্চল দূরবর্তী সেট আপ করা কোন প্রকল্প দিয়ে তৈরি হয়নি।ভবিষ্যতেও অঞ্চলটিকে কোন নীলনকশা দিয়ে তৈরি করা যাবে না। যতই বিনিয়োগ করুন না কেন তারা হেরে যাবে এবং এমন এক সময় আসবে যখন আপনি এই অঞ্চলের শত্রু হিসাবে ঘোষিত হবেন। এটি বলা যায়, এ পর্যায়ে, এই পরিকল্পনা নিয়ে, আপনার এই অঞ্চলে টিকে থাকা খুব কঠিন হবে। এখন এটা বলা খুব কঠিন যে সত্যিই আপনি এই অঞ্চলের কোন আরব কিনা।তুরস্কের যাত্রা আপনি বন্ধ করতে পারবেন না,আপনি এরদোয়ানকে ক্ষমতা থেকে সরাতে পারবেন না। আপনার অপরাধের ফিরিস্তি আপনারই সামনে উপস্থাপন করা হবে।
এক শতাব্দী আগে যারা ইসলামের এই জমি বৃটিশদের হাতে তুলে দিয়েছিল এক শতক পরে আপনি তাদেরই প্রতিনিধি। তারা এটাকে বৃটিশদের হাতে তুলে দিয়েছিল আর আপনি হস্তান্তর করছেন যুক্তরাষ্ট্র আর ইসরাইলের হাতে। তুরস্ককে শত্রু মনে করা হলো আপনার সবচেয়ে বড় ভুল। মনে রাখবেন তুরস্কের সাথে অতি বাড়াবাড়ি রকমের শয়তানি আপনার বিদায়ের কারণ হতে পারে।
জনাব মুহাম্মদ বিন যায়েদ, জুলাই ১৫ তারিখের ঘটনায় (তুরস্কে ব্যর্থ অভ্যুত্থান)আমরা আপনার ভূমিকাটি জানি। আমরা জানি আজ আপনি যে অবকাঠামো মন্দ অক্ষের সাথে মিলে প্রস্তুত করার চেষ্টা করছেন সে সম্পর্কেও। এরদোয়ানকে ক্ষমতাচ্যুত করা, তুরস্কের যাত্রা রুদ্ধ করা, আপনার সাধ্যের বাইরে। এটি শুধু আপনার সাধ্যের বাইরে তাই নয় এটি আপনার প্রভুদের ক্ষমতারও বাইরে। আপনি যাদের বোকা ও হুমকি ভাবছেন তারা আসলে তা নয়। আপনি দেখবেন,আসলেই তারা তা নয়।
মিস্টার প্রিন্স,আপনি তুরস্ককে থামাতে পারবেন না আপনি এরদোয়ানকে বিদায় করতে পারবেন না। যারাই এই ভূখন্ডের আত্মাকে উপলব্ধি করতে ব্যর্থ হয়েছে,যারা এই ভূমিকে তাদের প্রভুদের কাছে সমর্পন করতে চায়,যারা ইসলামের পবিত্রতাকে সমঝোতার বিষয় বানায় তারা পরাজিত হবেই।
আপনিও পরাজিত হবেন। তবে আপনার অপরাধের ফিরিস্তি আপনার সামনে উপস্থাপন করা হবে। আর তা আপনি নিজেই দেখতে পাবেন।তুর্কি পত্রিকা থেকে অনুবাদ মাসুমুর রহমান খলিলী

Image may contain: one or more people and people standing

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!