প্রবাসী বিপ্লব ২০১৯ এর ৩য় প্রতিবাদ সভা প্যারিসে অনুষ্ঠিত

 গত ১০ ফেব্রুয়ারি রবিবার পূর্ব ঘোষণা অনুযায়ী ফ্রান্সের প্যারিসের একটি হলে প্রবাসী বিপ্লব ২০১৯ এর ৩য় প্রতিবাদ সভা ও দেশে দেশে সমন্বয় কমিটি গঠনের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ইমরান মাহমুদের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ফ্রান্স প্রবাসী বাংলাদেশী ও বাংলাদেশ সরকারের অবসর প্রাপ্ত সামরিক কর্মকর্তা মীর জাহান।

এছাড়া উপস্থিত ছিলেন, ফ্রান্স প্রবাসী বাংলাদেশী একজন সফল নিরপেক্ষ সংগঠক হিসেবে ইতিমধ্যে ব্যপক পরিচিতি ও সুনাম অর্জনকারী তরুণ সংগঠক এমডি নূর।

উপস্থিত থেকে প্রতিবাদ সভাকে সফল ও আরো বেগবান করেছেন, বাবুল ব্যাপারী, মামুনুর রশিদ, মুনসুর আলী, চৌধুরী জাহানুর রেজা, রফিক শিকদার, ফয়সাল মোহাম্মদ, অহিদুজ্জামান সালমান, মোহাম্মাদ শাহ আল ইমরান সহ আরোও অনেক বাংলাদেশী ফ্রান্স প্রবাসীরা।

প্রবাসী বিপ্লব ২০১৯ এর অন্যতম সমন্বয়ক ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক নওয়াজ খাঁন ব্যক্তিগত ব্যস্ততায় সভায় উপস্থিত না থাকতে পারলেও ভিডিও লাইভ বার্তায় তিনি সভায় উপস্থিত সবাইকে প্রবাসী বিপ্লব ২০১৯ এর সাথে একাত্মতা পোষণ করার জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি ইতিমধ্যে যে সকল দেশে প্রবাসী বিপ্লব ২০১৯ এর সমন্বয়কারী নির্বাচিত হয়েছেন তাদের সকলকে অভিনন্দন জানান এবং তাদের সর্বোচ্ছ সামর্থ্য দিয়ে প্রবাসী বিপ্লব ২০১৯ কে সফল করতে সমন্বিত ভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

সভায় দেশে দেশে সমন্নয়কদের মধ্যে লাইভ ভিডিও বার্তায় কথা বলেন, মালয়েশিয়া থেকে জোটন দাস, যুক্তরাজ্য থেকে পিমুন আব্দুল্লাহ, দক্ষিণ কোরিয়া থেকে শামছুল আরেফিন সোহেল, পোল্যান্ড থেকে সাজিদ মাহমুদ পার্থ, হাঙ্গেরী থেকে সোহেল আশ্রাফ চৌধুরী।

বক্তব্যে প্রায় সকল দেশের সমন্বয়করাই ওসি মোর্শেদের ২২ জানুয়ারির প্রবাসীদেরকে নিয়ে দেয়া ধৃষ্টতা মূলক ও কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং ওসি মোর্শেদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

এছাড়া বিভিন্ন দেশের সমন্বয়করা তাদের নিজ নিজ দেশের প্রবাসী বাংলাদেশীদের ঐ সকল দেশে স্থানীয় সমস্যা গুলো তুলে ধরেন।

সভায় সকলের সমন্বিত সিদ্ধান্তে প্রবাসী বিপ্লব ২০১৯ এর ৪র্থ প্রতিবাদ সভা ১৭ ফেব্রুয়ারি রবিবার অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়। এতে সকল প্রবাসী বাংলাদেশীদের উপস্থিত থেকে প্রতিবাদকে আরও বেগবান করার আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!