প্যারিসে হাসপাতালে অগ্নিকাণ্ডে ১ জনের মৃত্যু, আহত ৮

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি বহুতল হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত এক জনের মৃত্যু এবং দু’জন দমকলকর্মীসহ ৮ জন মারাত্মকভাবে আহত হয়েছেন।

বুধবার মধ্যরাতে প্যারিসের উপকণ্ঠে ক্রিটেইল এলাকার অবস্থিত হেঁরি মোদো হাসপাতালের একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনে এরই মধ্যে তদন্তে নেমেছে সংশ্লিষ্টরা।

১০ তলা এ ভবনটিতে হাসপাতালের কিছু সংখ্যক ষ্টাফ থাকতেন এবং ভবনের একটি ফ্লাট থেকে আগুণের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ।

ফ্রান্সের দমকলবাহিনীর প্রায় ১০০ কর্মীর প্রচেষ্টায় স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে এ অগ্নিকাণ্ডে হাসপাতালের মূল ভবন বা সেবার কোন ব্যাঘাত ঘটেনি।

প্যারিসের সরকারি হাসপাতালের প্রধান মার্টিন হির্চ এক টুইট বার্তায় বলেন, হেঁরি মোদো হাসপাতাল কমপ্লেক্সের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। দমকল কর্মীদের প্রচেষ্টাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তবে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, অগ্নিকাণ্ডে একজনের মৃত্যু হয়েছে।

প্যারিসের ফায়ার বিভাগের মুখপাত্র গুইলুম ফ্রেস জানিয়েছেন, বুধবার গভীর রাতে হাসপাতালের আবাসিক ব্লকের একটি ফ্ল্যাটের অভ্যন্তরে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

সূত্র :বিডি প্রতিদিন

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!