প্যারিসে বৈশাখী উৎসবে প্রবাসীদের ঢল

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ফ্রান্সের প্যারিসে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের বৈশাখী উৎসব।

এ উপলক্ষে রবিবার ফ্রান্সের বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি শিল্পী গোষ্ঠী আয়োজন করে র‌্যালি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

বৈরী আবহাওয়া আর বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকেই প্যারিসের জুরেস পার্কে ঢল নামে উৎসব প্রিয় বাংলাদেশিদের।

অনুষ্ঠানের শুরুতে মঞ্চে এসে নতুন বছরের শুভেচ্ছা জানান, সংগঠনের সভাপতি এমদাদুল হক স্বপন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব নির্জার অধিকারী, আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, আয়েবার সহ-সভাপতি অস্ট্রিয়া প্রবাসী আহমদ ফিরোজ, সংগঠনের উপদেষ্টা টিএম রেজা, সুব্রত ভট্টাচার্য শুভ, মনজুরুল হাসান চৌধুরী সেলিম, সাত্তার আলী সুমন, শরিফ আল মোমিন, হেনু মিয়া, কামাল মিয়া, তাপস বড়ুয়া রিপন, আনা আনজু, ইয়াহিয়া খান, সংস্কৃতি কর্মী রেদওয়ান জুয়েল, বাংলা অটো ইকলের পরিচালক হোসেন মোহাম্মদ, ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, সাধারণ সম্পাদক মাম হিমু, সিনিয়র সাংবাদিক অপু আলম, দেলওয়ার হোসেন সেলিম প্রমুখ।

অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর এবং নাজনীন তানিয়ার যৌথ উপস্থাপনায় গান পরিবেশন করেন বাংলাদেশের শিল্পী ইমরান, পাওয়ার ভয়েজ’র আনিকা ও সা রে গা মা পা’র কৌশানি ঘোষ।

উৎসবে ফ্রান্সের সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক এবং বাংলাদেশিদের পাশাপাশি বিপুলসংখ্যক ভিনদেশি নাগরিক উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন।

এছাড়াও অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় করার জন্য স্পন্সারদের বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়াহিদ টিপু, মনসুর আহমদ, ভিকি রায়, ডিজে রাফি, রুমানা মনসুর, আজিজুর রহমান ও রাজু।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!