প্যারিসে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের মতবিনিময় অনুষ্ঠিত

ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের মতবিনিময়ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের মতবিনিময়

বাংলাদেশে প্রবাসী বিনিয়োগ বাড়াতে ও উদ্দীপনা দেওয়ার লক্ষ্যে চলতি বছরের অক্টোবরে ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হবে প্রথম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট। এই সম্মেলন সফল করা লক্ষ্যে প্যারিসে ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও উদ্যোক্তাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের উদ্যোগে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

গত রোববার (১৩ মে) প্যারিসের স্থানীয় একটি হলে আয়োজিত এই সভায় সামিটের বিভিন্ন দিক সম্পর্কে নানা প্রশ্নের খোলামেলা জবাব দেন চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ। এ ছাড়া সামিটের সুনির্দিষ্ট রোডম্যাপ নিয়ে বক্তব্য দেন চেম্বারের সহসভাপতি ফকরুল আকম সেলিম, শরিফ আল মোমিন, টি এম রেজা, সুব্রত ভট্টাচার্য, মাইনুল ইসলাম, এমদাদুল হক, রেদওয়ান জুয়েল ও এবাদত হোসেন।
ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের মতবিনিময়ে অংশগ্রহণকারীরা

উল্লেখ্য, দুই দিনব্যাপী এই সামিটে ছয়টি মহাদেশে বসবাসরত বিশিষ্ট বাংলাদেশিরা ছাড়াও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথোরিটি (বিডা), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), বিজিএমইএ, বিকেএমইএ, এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি), বাংলাদেশ ইকোনমিক জোনস অথোরিটি (বেজা), বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথোরিটি (বেপজা), ঢাকা চেম্বার, মেট্রোপলিটন চেম্বার, চট্টগ্রাম চেম্বার, টুরিজম বোর্ডসহ বাংলাদেশ থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা ও দেশের সিনিয়র সাংবাদিকেরা অংশ নেবেন। সামিট সফল করতে ইতিমধ্যে বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্বদের সমন্বয়ে একটি বিশেষ টিম ঢাকায় কাজ শুরু করেছে বলে সভা থেকে জানানো হয়। এ ছাড়া সামিটের ভেন্যু ও তারিখ শিগগিরই জানানো হবে বলে জানানো হয়।

সংবাদ প্রেরক: মোহা. আব্দুল মালেক, প্যারিস, ফ্রান্স।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!