প্যারিসে ফরাসী ভাষার শিক্ষা প্রতিষ্ঠান ফসে আভেক রাব্বানীর নিজস্ব ভবনের উদ্বোধন ।

রিপোর্ট -রুহুল আমিন ,প্যারিস

গত রবিবার প্যারিসের ওভারভিলাতে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতে ফিতা কেটে ফরাসী ভাষার শিক্ষা প্রতিষ্ঠান ফ্সে আভেক রাব্বানীর কর্পোরেট অফিস উদ্বোধন করা হয়। সম্পূর্ণ নতুন আঙ্গিকে নিজস্ব ভবনে উদ্বোধন অনুষ্ঠান বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয়।

উদ্ভোধনের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রতিষ্ঠানের পরিচালক কৌশিক রাব্বানী ফ্রান্স প্রবাসীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন ফসে আভেক রাব্বানী প্রবাসীদের সমস্যা সমাধানে সর্বদা আন্তরিক। নবাগত প্রবাসীদের যেকোন সমস্যা সমাধানে এ প্রতিষ্ঠান অভিভাবকের ভূমিকা পালন করবে। 

ফিতা কেটে প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্ভোধন করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন ও বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক প্রফেসর ড. মাহমুদ শাহ কোরেশী,ইপিবিএ ফ্রান্স সভাপতি ফারুক খাঁন সহ কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন একজন নবাগত প্রবাসীর জন্য নিঃসন্দেহে আনন্দের বিষয় ফ্রান্স আসার পর বাংলা ভাষায় ফরাসি ভাষা শিখতে পারেন, তিনি বলেন ফরাসি ভাষা শিক্ষা ছাড়া ফ্রান্সে সফলতা অনেক কঠিন। তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সফলতা প্রত্যাশা করেন ।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!