পুনঃনির্বাচনের দাবিতে ইসিতে স্মারকলিপি দিলো ঐক্যফ্রন্ট

নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ এসে এই স্মারকলিপি প্রদান করেন

পুনঃনির্বাচনের দাবিতে ইসিতে স্মারকলিপি দিলো ঐক্যফ্রন্ট – সংগৃহীত

স্মারকলিপি দেয়ার সময় প্রতিনিধি দলে ছিলেন, ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

স্মারকলিপি দেয়ার পর মির্জা ফখরুল বলেন, এ নির্বাচনের মাধ্যমে জাতিকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়া হয়েছে।

এর আগে ২ জানুয়ারি (বুধবার) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদকে বিষয়টি অবহিত করে এই জোট। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ইসিকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছিল, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সীমাহীন অনিয়ম, কারচুপি, গ্রেফতার, ভয়ভীতি দেখানো, আওয়ামী লীগের সন্ত্রাস, প্রার্থীদের আটক ও প্রার্থিতা বাতিলের বিষয়ে নির্বাচনী এলাকাভিত্তিক তথ্য-উপাত্তসহ একটি স্মারকলিপি দাখিলের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থীরা একযোগে ৩ জানুয়ারি বিকেল ৩টায় নির্বাচন কমিশনে উপস্থিত হবেন।

ঐক্যফ্রন্টের প্রার্থীদের আগমনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় ইসিতে।

  • নয়া দিগন্ত অনলাইন

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!