নির্বাচন নিয়ে আরডিসির জরিপের অর্থায়ন সালমানের দুই প্রতিষ্ঠানের

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশন ও ইংরেজি দৈনিক দ্য ইনডিপেনডেন্ট—এই দুটি প্রতিষ্ঠানের অর্থায়নে আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে জরিপ করেছে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার (আরডিসি)।

গত বুধবার রাজধানীর এক অভিজাত হোটেলে প্রতিষ্ঠানটি নির্বাচনের আগাম জরিপ তুলে ধরে সংবাদ সম্মেলন করে। ওই সংবাদ সম্মেলন আয়োজনের দায়িত্ব পালন করা প্রতিষ্ঠান ইমপ্যাক্ট পিআরের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার জরিপের অর্থায়নের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করা হয়।

রাজধানীর এক হোটেলে গত বুধবার আরডিসি নির্বাচনের আগাম জরিপ তুলে ধরে সংবাদ সম্মেলন করে।রাজধানীর এক হোটেলে গত বুধবার আরডিসি নির্বাচনের আগাম জরিপ তুলে ধরে সংবাদ সম্মেলন করে।

সালমান এফ রহমান। ফাইল ছবিসালমান এফ রহমান। ফাইল ছবি

উল্লেখ্য, ইনডিপেনডেন্ট টেলিভিশন আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের মালিকানাধীন ওই দুটি গণমাধ্যম। তিনি এবার ঢাকা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তিনি এখন বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বেসরকারি খাতের আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান।

জরিপের ফলাফলে বলা হয়, ৬০ শতাংশ ভোটার আওয়ামী লীগকে ভোট দিয়েছেন জরিপে অংশগ্রহণকারীরা। বিএনপি ও ঐক্যফ্রন্টকে ভোট দিয়েছেন ২২ শতাংশ। ওই ভোটে ১০ শতাংশ ভোটার কাকে ভোট দেবেন, সেই সিদ্ধান্ত নিতে পারেননি। জরিপে ৫১টি নির্বাচনী এলাকার ২ হাজার ২৪৯ জন ভোটার অংশ নেন বলে আরডিসি দাবি করে।

ছায়া ভোটে জাতীয় পার্টির পক্ষে ভোট পড়েছে ৪ শতাংশ। আর ৩ শতাংশ ভোটার ভোট দিতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে ভোটের জরিপে অংশ নেওয়া ৯৮ শতাংশ ভোটার বলেছেন, তাঁরা একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিয়ে ভোট দিতে চান।

(প্রথম আলো)

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!