নির্বাচন আর পেছাবে না: ইসি

জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর দাবি জানালেও ৩০শে ডিসেম্বরই নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আজ নির্বাচন কমিশন বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ইসি সচিব হেলালুদ্দিন আহমেদ। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, কমিশন সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন আর পেছাবে না। ৩০ শে ডিসেম্বরই ভোট গ্রহণ করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের দাবির কারণে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেয়নি। নির্বাচনের আনুসঙ্গিক প্রক্রিয়া সময়মতো শেষ করতে সব কিছু বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ জোটগত নির্বাচন করতে যেসব দলের নাম দিয়েছে তার মধ্যে জাতীয় পার্টি ও বিকল্পধারা নেই। আজ তালিকা জমা দেয়ার শেষ দিন।

এর আগে গতকাল জাতীয় ঐক্যফ্রন্ট ইসির সঙ্গে বৈঠক করে নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছিল। ওই দাবির প্রেক্ষিতে কমিশন জানায় আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে। ওই দিন বিকালে আওয়ামী লীগের প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে নির্বাচন না পেছানোর দাবি করে। প্রতিনিধি দলের প্রধান ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম জানিয়েছিলেন আওয়ামী লীগ নির্বাচন এক ঘণ্টা পেছানোরও পক্ষে না।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!