ড. কামাল হোসেন এর ‘খামোশ’ সমর্থন করছে ৮১% মানুষ

 ড. কামাল হোসেন সাংবাদিকদের খামোশ বলা বক্তব্য নিয়ে গতকাল ইন্ডিপেন্ডেন্ট টিভি একটি ফেসবুক জরিপ করে। জরিপে অংশ নেয় ৩২ হাজার ১শ’ জন। যার মধ্যে একাশি পার্সেন্ট মানুষই এটাকে সমর্থন করছে। তারা সংবাদকর্মীদের ‘খামোশ’ বলা কথাকে পজেটিভভাবে নিচ্ছে এবং তাদের এভাবে বলা উচিত বলে মনে করছে। ফেসবুকে অনেকেই তাদের মতামত দিয়েছেন।

মামুন খান নামে একজন লিখেছেন,
সাংবাদিকরা উসকানী মূলক প্রশ্ন করলে তো উত্তরটা এরকমই হবে।। ১০০% সমর্থন করি ড. কামাল হোসেনের এই ক্ষোভকে।

ফরহাদ হোসাইন নামে একজন লিখেছেন,
শেখ হাসিনা বলেছিলেন এরশাদের সাথে যারা নির্বাচনে যাবে তারা জাতীয় বেইমান, তাহলে কোন সাংবাদিক কি কোন দিন প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেছেন আপনি কেন এরশাদের সাথে নির্বাচন করছেন?

বোরহান নামে একজন লিখেছে,
বাংলাদেশে সাংবাদিকতা আছে বলে আমার মনে হয় না কারন সাংবাদিকরা টাকার কাছে বিক্রি হয়ে গেছে তাই জনগণের ক্ষোভ থাকার কথা আমি ডঃ কামালের কথাকে সমর্থন করি।

তবে বিপক্ষ মতামতও দেখা গেছে সেখানে;

মাঈনুদ্দীন আহমেদ নামে একজন লিখেছেন,
বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে পাক বাহিনীর সহযোগী জামায়াত এবং ইসলামী ছাত্রসংঘ (বর্তমান শিবির)। তাদের সাথে জোট করে কামালের বুদ্ধিজীবীদের প্রতি সম্মান দেখাতে যাওয়া জাতির সাথে তামাশার শামিল নয় কি? তাকে কি প্রশ্ন করা যাবে না?

আলামিন নাঈম নামে একজন লিখেছেন,
ক্ষমতায় যাওয়ার আগেই এই ব্যবহার, ক্ষমতায় গেলেতো নিজেকে রাষ্ট্রের মালিক মনে করবে ড.কামাল। এদের থেকে কি গনতন্ত্র আশা করবে জনগণ?

তবে মতামত যাই হোক সোশ্যাল মিডিয়া এ বিষয়ে উত্তাল ছিলো সেখানে ড. কামালের সমর্থনের বক্তব্যই বেশি দেখা গেছে।

সংবাদকর্মীদের সাথে এ ধরনের ব্যাবহার বাংলাদেশে নতুন নয়। এর আগে অর্থমন্ত্রী সাংবাদিকদের ‘রাবিশ’ বলেছিলেন, নারায়নগঞ্জের শামীম উসমান খুব বাজে শব্দ ব্যাবহার করেছিলেন সাংবাদিকদের উদ্দেশ্য করে তখন সাংবাদিকদের তেমন কোন প্রতিক্রিয়া না দেখা গেলেও ঐক্যফ্রন্টের এক নেতা ব্যারিস্টার মঈনুল এবং ড. কামালের বেলায় সাংবাদিকরা কঠোর প্রতিক্রিয়া দেখাচ্ছে যা সাধারন মানুষ ভালোভাবে নিচ্ছে না। ব্যারিস্টার মঈনুল এক সংবাদ কর্মীর সাথে দুর্ব্যাবহার করে জেলে গেছেন। ড. কামালের ব্যাপারেও থানায় অভিযোগপত্র দেয়া হয়েছে। সাংবাদিকরা তার বিরুদ্ধে মানববন্ধন করারও হুমকি দিয়েছে।

(ইন্ডিপেন্ডেন্ট টিভি)

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!