ট্রাম্পের সঙ্গে বৈঠক করবে মহাসচিবের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধি দল

যুক্তরাষ্ট্র সফররত বিএনপি মহাসচিবের নেতৃত্বাধীন প্রতিনিধি দল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করবেন বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় একজন নেতা। খুব শিগগিরই এ সাক্ষাত হতে পারে বলে জানিয়েছেন তিনি।

বিএনপির ওই নেতা জানান, জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাওয়ার পর বিএনপির প্রতিনিধি দল আন্তোনিও গুতেরেসের সঙ্গে ইতোমধ্যে অনির্ধারিত একটি বৈঠক করেছে। সেখানে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে এই বিশ্বনেতাকে জানানো হয়েছে।

‘বর্তমান সরকার যেভাবে আগামী নির্বাচন করতে চায় তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। শেখ হাসিনার অধীনে বিএনপির নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না। তাই জাতিসংঘের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের জন্য গুতেরেসকে বিএনপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে, বিশেষ করে যেখানে গণতন্ত্র পুরোপুরি অনুপস্থিত সেখানে জাতিসংঘের অধীনে নির্বাচন হওয়ার নজির রয়েছে। বাংলাদেশকে আওয়ামী লীগ সরকার এখন সেই পর্যায়ে নিয়ে গেছে’, বলেন বিএনপির ওই কেন্দ্রীয় নেতা।

‘জাতিসংঘ মহাসচিবের সঙ্গে অনানুষ্ঠানিক ওই বৈঠকে তিনি প্রতিনিধি দলকে জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের সঙ্গে বৈঠক করতে চান। এসময় বিএনপি নেতারা তার সঙ্গে বৈঠকে আগ্রহ প্রকশ করেন। খুব শিগগিরই তাদেরকে বৈঠকের সময় জানিয়ে দেয়া হবে বলে জানানো হয়।’

জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে মঙ্গলবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট-৫৮৫ এ নিউইয়র্কের উদ্দেশে রওনা দেন মির্জা ফখরুলের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধি দল।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!