জার্মান আ.লীগ একাংশের সংবাদ সম্মেলন: ২৭ জুলাইয়ের কমিটি প্রত্যাখ্যান

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে 

জার্মান আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে বাতিল দাবি করে সংবাদ সম্মেলন করেছে জার্মান আওয়ামী লীগের একাংশ। হাফিজুর রহমান আলমের সভাপতিত্বে এবং মাহফুজ ফারুকের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাবু জাফর স্বপন। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহাবুউদ্দিন, হাকিম টিটু, মোবারক আলী ভূইয়া বকুল, প্রফেসর শরিফ, কামাল ভূইয়াসহ আরো অনেক নেতৃবৃন্দ।

কমিটি

এছাড়াও তারা ২৫ অক্টোবর সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির কথা উল্লেখ করে বলেন, ‘সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন তারা জার্মান আওয়ামী লীগের কোনো কমিটি অনুমোদন করেন নাই।’

সংবাদ সম্মেলনের শেষে আওয়ামী লীগ জার্মানি শাখাকে পুনর্গঠন এবং নতুন সম্মেলন অনুষ্ঠানের জন্য একটি এডহক কমিটি গঠনের লক্ষ্যে ২১ সদস্যর একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন মোহাম্মদ শাহাবুউদ্দিন, হাফিজুর রহমান আলম, মাসুম মিয়া, মাবু জাফর স্বপন, মিজানূর হক খান, মাহফুজ ফারুক, মোবারক আলী ভূইয়া বকুল, হাকিম টিটু, নজরুল ইসলাম খালেদ, কামাল ভূইয়া, কাজল দাস, রোমান মিয়া, কাজী আব্দুল মওদুদ রংকু, এপেলো এলাহি, নুরজাহান নুরী, নুরে আলম সিদ্দিকী রুবেল, মাসুদ রহমান, নোমান হামিদ, আলমগীর আলী আলম, মুসা আহমেদ ও বাবুল হক। উল্লেখ্য, ২৭ জুলাই জার্মান আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী কর্নেল (অব) ফারুক খান এমপি। বিশেষ অতিথি ছিলেন ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবর রহমান। সম্মেলনের প্রথম পর্ব আলোচনা পর্বে তারা উপস্থিত থাকলেও দ্বিতীয় পর্বে বা সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচন পর্বে তারা কেউ উপস্থিত ছিলেন না।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!