জমিয়তে উলামার সহসভাপতি মুফতি ওয়াক্কাস দল থেকে বহিষ্কার 

জমিয়তে উলামার সহসভাপতি মুফতি ওয়াক্কাস দল থেকে বহিষ্কার

জমিয়তে উলামার সহসভাপতি মুফতি ওয়াক্কাস দল থেকে বহিষ্কার

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাসকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রাজধানীর নয়া পল্টনে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ ফারুক লিখিত বক্তব্যে এ তথ্য জানান। তিনি আরও জানান কেন্দ্রীয় মজলিসে আমেলা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংবাদ সম্মেলনে মাওলানা ওবায়দুল্লাহ ফারুক বলেন, সংগঠন বিরোধী কার্যক্রমের সাথে জড়িত থাকার কারণে মুফতি ওয়াক্কাস সাহেবের সহসভাপতি পদ স্থগিত করে গত ১৫-০২-১৭ তারিখে শোকজ করা হয়। যার জবাব ১৪-১২-১৮ তারিখের মধ্যে দিতে বলা হয়। কিন্তু তার শোকজ নোটিসের জবাব তিনি দেননি। সংগঠনের বৃহৎ স্বার্থে তাকে সংগঠন বিরোধী কর্মকাণ্ড বিশেষ করে জমিয়ত সুরক্ষা কমিটির নামে চালানো অবৈধ তৎপরতা এবং আগামী ১১ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে ডাকা অবৈধ কনভেনশন স্থগিত করার আহ্বান জানানো হয়। এবং তাকে সহসভাপতির পদ পুনরায় ফিরিয়ে দেওয়ার অঙ্গীকার করা হয়। কিন্তু তিনি তাতে কোনো সাড়া দেননি। তাই তার সকল গঠনতন্ত্র পরিপন্থী ও সংগঠন বিরোধী তৎপরতার কারণে এবং দলের অস্তিত্ব রক্ষার স্বার্থে প্রাথমিক সদস্য পদ বিলুপ্তিসহ তাকে (মুফতি ওয়াক্কাস) দল থেকে বহিষ্কার করা হলো।

তিনি আরও বলেন, প্রেসক্লাবে কনভেনশনের আহ্বায়ক ও জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা মনসুর হাসান রায়পুরী এবং যুগ্ম মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমানের মজলিসে আমেলার পদ স্থগিত করা হলো এবং তাদের দল থেকে কেনো বহিষ্কার করা হবে না মর্মে আগামী ২০ জানুয়ারির মধ্যে সভাপতি বরাবর জবাব দেওয়ার জন্য অবগত করা হলো।

তাদের জবাব যদি সন্তোষজনক না হয় তাহলে সভাপতি তাদের দল থেকে বহিষ্কার করতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন  দলটির সভাপতি আল্লামা আব্দুল মোমিন, মহাসচিব আল্লামা নূর হোসাইন কাশেমী, সহসভাপতি মাওলানা জহিরুল হক ভূইয়া, জোনায়েদ আল হাবীব, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাও মুঞ্জুরুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!