গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র নির্বাচন অনুষ্ঠিত- আতা সভাপতি-খসরু সম্পাদক

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র  নির্বাচন অনুষ্ঠিত- আতা সভাপতি-খসরু সম্পাদক 

আব্দুল মালিক (ওল্ডহাম প্রতিনিধি) ঃ বিপুল উৎসাহ উদ্দীপনা এবং উৎসবমূখর পরিবেশে ২৫ ফেব্রুয়ারি ওল্ডহামের মিলোনিয়াম সেন্টারে অনুষ্ঠিত হয়েছে বৃটেনের বাঙালী কমিউনিটির সর্ববৃহৎ সামাজিক সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন। এতে আতা-খসরু-সালেহ পরিষদ নিরংকুশ বিজয় অর্জন করেছে। ৩৫ জন প্রার্থীর মধ্যে আতা-খসরু-সালেহ পরিষদ থেকে গোলাপ ফুল প্রতীকে ৩২ জন এবং মাহবুব-মকিস-রানা পরিষদ থেকে চেয়ার প্রতীক নিয়ে মাত্র তিনজন প্রার্থী নির্বাচিত হোন। নতুন কমিটির সভাপতি হয়েছেন ব্যরিষ্টার আতাউর রহমান,সাধারণ সম্পাদক খসরু খান এবং কোষাধ্যক্ষ হয়েছেন সালেহ আহমেদ। প্রতিদ্বন্ধিতাকারী দুই প্যানেলের প্রার্থীদের সরব প্রচার-প্রচারণা,দীর্ঘদিন পরে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচন সর্বোপরি কারা আসছে বৃহৎ এই সংগঠনের নেতৃত্বে এসব নানা বিষয়ে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন নিয়ে সারা বৃটেনের বাঙালীদের কাছে ছিলো অনেক আগ্রহ।

নির্বাচনের দিন দুপুর হতে না হতেই সারা বৃটেনে থেকে আসা সংগঠনের বিভিন্ন রিজিওনের নেতৃবৃন্দ,ডেলিগেট এবং দুই প্যানেলের প্রার্থী ও সমর্থক এবং কমিউনিটির শীর্ষ মানুষদের উপস্থিতিতে ওল্ডহামের মিলোনিয়াম সেন্টার হয়ে উঠে মূখরীত। পুরো হলটিই পরিপূর্ণ হয়ে উঠে এসব মানুষদের উপস্থিতিতে। কেউ ডেলিগেইট কেউ মেম্বার কেউবা আবার কাম্পেইনার, আবার বহুদিন পর, বহুবছর পর একে অপরের সাথে দেখা, এ যেন ছিল বাঙ্গালীর এক প্রাণের মিলন মেলাই। মঞ্চে বিভিন্ন রিজিওন ও কমিউনিটির র্শীষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া কয়েকজন সদস্যকে নেচে গেয়ে সকলকে মাতিয়ে রাখতেও দেখা যায়। নানা কারণে এবারের নির্বাচন নিয়ে উৎকন্ঠারও কমতি ছিলো না। অবশ্য বিকাল ৪ টা থেকে রাত আট পর্যন্ত ভোট প্রদান শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হয়। শত-শত মানুষ লাইনে দাড়িয়ে অত্যান্ত সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে তাদের ভোট প্রদান করেন। ভোট প্রদান শেষে নির্বাচন কমিশনার ডঃ নজরুল ইসলাম,মাহতাব মিয়া,মজাহিদ খান ও আব্দুর রশিদ সকল পুলিং অফিসারদের নিয়ে ভোট গণনা শেষে রাত ১১টা ৩০ মিনিটে ফলাফল ঘোষনা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার নজরুল ইসলাম মঞ্চে এসে আনুষ্টানিকভাবে এই ঘোষনা করেন। ফলাফলে দেখা যায় আতা-খসরু-সালেহ পরিষদ থেকে গোলাপ ফুল প্রতীকে ৩২ জন এবং মাহবুব-মকিস-রানা পরিষদ থেকে চেয়ার প্রতীক নিয়ে তিনজন প্রার্থী নির্বাচিত হোন।

চেয়ার প্রতীকের বিজয়ী তিনজন হলেন নির্বাহী সদস্য ডঃ মুজিবুর রহমান,শাহ শাফি ক্বাদির ও হেলেনা ইসলাম। ফলাফল ঘোষনার পর উভয় প্যানেলের মুল প্রার্থীরা মঞ্চে এসে শুভেচ্ছা বিনিময় করেন এবং বিজিত প্যানেলও বিজয়ী প্যানেলকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় আতা-খসরু-সালেহ পরিষদরে নেতৃবন্দ গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘কে গতিশীল করে প্রবাসীদের অধিকার আদায়ে বলিষ্ট পদক্ষেপ গ্রহন এবং অভিজ্ঞ, সৎ ও সমাজকর্মে আত্মোৎসর্গীত সমাজকর্মীদের নিয়ে সংগঠনের কার্যক্রম পরিচালিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অভিনন্দন
বাংলা কাগজের সেক্রেটারী খসরু খান গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে বাংলা কাগজ পরিবার। বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবুল কালাম ও ফাইনেন্স সেক্রেটারী আব্দুল কাদির আবুল স্বাক্ষরীত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিনন্দন জানানো হয়। অভিনন্দনকালে তারা বাংলা কাগজের সেক্রেটারী খসরু খান নির্বাচিত করায় গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র সকল ডেলিগেটদেরকেও শুভেচ্ছা জানান।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!