কলম সাহিত্য সংসদ লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”উদযাপিত

একুশের আলোচনা।
গত ২৪ শে ফেব্রুয়ারী কলম সাহিত্য সংসদ লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে পতেঙ্গায় “ফয়েজি মিলনায়তনে ” আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উপলক্ষে এক সভা কলম সাহিত্য সংসদ লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবি শুক্কুর চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠনের বিভাগীয় সহ- সাংস্কৃতিক সম্পাদিকা কবি ও শিক্ষক পারভীন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলম সাহিত্য সংসদ লন্ডন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কবি কুতুবউদ্দিন বখতেয়ার।
প্রধান আলোচক ছিলেন কলম সাহিত্য সংসদ লন্ডন কেন্দ্রীয় কমিটির যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক কবি
ও প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলাম।এতে অতিথি হিসাবে উপস্হিত ছিলেন কক্সবাজার জেলার সভাপতি গীতিকবি আবদুল হাকিম,চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক সাংবাদিক ও লেখক জয়নাল ফয়েজি।
প্রধান অতিথি বলেন- ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনের মাধ্যমে পাকিস্তানের বিরুদ্ধে বাংগালী জাতির প্রথম বিজয়ের ধারাবাহিকতায় আমাদের স্বাধীনতা অর্জন হয়েছিল।
তিনি সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং বাংলা ভাষাকে সর্বস্তরে প্রচার প্রসারের আহ্বান জানান।প্রধান আলোচক মোঃ কামরুল ইসলাম তার বক্তব্যে বলেন,১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে যে সংগ্রামী চেতনার বীজ উপ্ত হয়েছিল তারই ধারাবাহিকতা আমাদের বিজয় -৭১।তিনি স্বাধীনতার চেতনায় সবাইকে উজ্জীবিত হওয়ার আহবান জানান।তিনি কলম সাহিত্য সংসদ লন্ডন বিশ্বব্যাপী বাংলা ভাষার প্রসার,প্রচারে যে ভুমিকা রাখছে তার প্রশংসা করেন।কলম সাহিত্য সংসদ লন্ডন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক
অধ্যাপক নজরুল ইসলাম হাবিবীর বিশ্ব ব্যাপী বাংলা ভাষার প্রসার,প্রচারে ভুমিকা রাখায় তার প্রতি কৃতজ্ঞতা
প্রকাশ করেন।পরিশেষে তিনি ভাষা আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!