করোনা ভাইরাসে বৃটেনে একদিনে রেকর্ড মৃত্যু

বৃটেনে করোনা ভাইরাসে একই দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দেশটিতে এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন মোট ৯৫৩ জন। ফলে দেশটিতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৯৩১ জনে। এক বিবৃতিতে এ খবর জানিয়েছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর।
ওই ঘোষণায় বলা হয়, এদিন ইংল্যান্ডে প্রাণ হারিয়েছেন ৮৬৬ জন। অপরদিকে স্কটল্যান্ড, ওয়েলস ও নর্দার্ন আয়ারল্যান্ডে প্রাণ হারিয়েছেন আরও ৮৭ জন। এর আগে গতকাল দেশটিতে প্রাণ হারিয়েছিল ৯৩৮ জন, সেটিও ছিল একটি রেকর্ড একটি রেকর্ড। তার আগেরদিন বৃটেনে প্রাণ হারিয়েছিল ৮৮১ জন।
বৃটেন ছাড়াও ইউরোপের ইতালি ও স্পেনে ভয়াবহ অবস্থা ধারণ করেছিল করোনা। তবে সেসব দেশের একদিনে মৃত্যুর রেকর্ডও পেছনে ফেলেছে ব্রিটেন। ইতালিতে এ ভাইরাসে একদিনে সর্বোচ্চ ৯১৯ জন প্রাণ হারিয়েছিলেন। অপরদিকে স্পেনে ক্ষেত্রে এ সংখ্যা ৯৫০।
গত ২৩শে মার্চ থেকে অবরুদ্ধ অবস্থায় রয়েছে বৃটেন। তবে দেশটিতে ক্রমাগত মৃতের সংখ্যা বাড়তে থাকায় শীঘ্রই অবরুদ্ধ অবস্থা শেষ হচ্ছে না বলে জানিয়েছেন সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। ডেইলি মেইল জানিয়েছে, পরিস্থিতি বিবেচনায় কিছুদিনের জন্য খুলে দেয়া হতে পারে দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এদিকে অবস্থার উন্নতি হয়েছে দেশটির করোনা আক্রান্ত প্রধানমন্ত্রী বরিস জনসনের। তবে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, তিনি কেবল মাত্র মাত্র সুস্থ হতে শুরু করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনে তারা আরো কিছুদিন সময় প্রয়োজন।’মানবজমিন’

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!