কবি শায়খ তাজুল ইসলাম -একটি নাম একটি ইতিহাস ।

অধ্যক্ষ আব্দুল হাই জিহাদি

কবি শায়খ তাজুল ইসলাম -একটি নাম একটি ইতিহাস । বাংলা সাহিত্যে এক কিংবদন্তির নাম। একজন গবেষক কবি ও রাজনীতিবিদ।দেশের খ্যাতনামা সাহিত্যিক ও সাংবাদিক । একজন ইসলামী চিন্তাবিদ ও আদর্শ মাদ্রাসা শিক্ষক। যার ছাত্ররাও আজ অনেকে স্ব-স্ব অবস্থান থেকে দেশে বিদেশে দেশ ও জাতির তথা ইসলামের খেদমতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

মাওলানা শায়খ তাজুল ইসলাম আজ বার্ধক্য জনিত রোগে প্রায় অচল। কিন্ত তার সাহিত্য প্রতিভায় এখনো যৌবনের চুয়া লেগেই আছে। লৌকিক ও অলৌকিক এবং বাংলা আছমাউর রিজাল খ্যাত বহুল আলোচিত দুটি অমর গ্রন্থ সহ প্রায় অর্ধ শতাধিক অমূল্য গ্রন্থ তার জীবনের অমর কীর্তি ।

গেল কয়েক মাসের ব্যবধানে মা ও বাবা কে নিয়ে লেখা তার দুটি গ্রন্থ আবারো বাংলা ভাষা ভাষি মানুষের কাছে তাকে অত্যন্ত ভক্তির স্থানে সমাদৃত করেছে। মা-বাবার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য বোধ সম্পর্কে সচেতন করে তুলতে সক্ষম হয়েছে।

কেবল লেখনি ই নয় আমার দেখা ও জানা মতে বাস্তব জীবনে ও মা-বাবার প্রতি তাঁর অকৃত্রিম ভালোবাসা আমি সহ অনেককেই অনুপ্রাণিত করেছে।

শায়খ তাজুল ইসলাম আজ জীবন সায়ান্হে। দেশ বিদেশের সৃজনশীল মানুষের হার্দিক ভালোবাসার নিদর্শন হিসেবে উভয় বাংলার বিভিন্ন সাহিত্য ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে অসংখ্য এওয়ার্ডপ্রাপ্ত এক বিশাল হৃদয়ের এই মহান মানুষটির জন্য আমাদের আন্তরিক দোয়া ও শুভেচ্ছা রইল । এর বাইরেও বিবেকবান হৃদয়বান , বিত্তবান সামর্থ্যবান মানুষের আরো কিছু করণীয় আছে।

দোয়া করি আল্লাহ তায়ালা যেন তাকে সুস্থতা সহ নেক হায়াত দান করেন । সমাজের জন্য আরো কিছু করার তৌফিক দান করেন ।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!