এমসি কলেজে গণধর্ষনের প্রতিবাদে ইউরোপে সাবেক শিক্ষার্থীদের অনলাইন সমাবেশ

তানভীর আহমদ তোহা: ফ্রান্স
এমসি কলেজে গৃহবধুকে গণধর্ষনের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবীতে প্রতিবাদ সভা করেছে ইউরোপে বসবাসরত এমসি কলেজের সাবেক শিক্ষার্থীরা। গত ১৩ ই অক্টোবর মঙ্গলবার ইউরোপের স্থানীয় সময় সন্ধ্যা ৮ ঘটিকায় বর্তমান মহামারীর প্রেক্ষাপটে অনলাইনের মাধ্যমে এই প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।
ইউকের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ত্ব বদরুজ্জামান এবং সৈয়দ তাওহীদ ফিতরাত হোসেনের পরিচালনায় এম,সি কলেজের সাবেক মেধাবী ছাত্রদের মধ্যে থেকে বক্তব্য রাখেন কানাডা প্রবাসী ডাঃসায়েফ অাহমদ, সাবেক ছাত্রনেতা আব্দুল মুমিন,টাওয়ার হেমল্যাট কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র সাবেক কাউন্সিলার অহিদ আহমেদ, বিশিষ্ট আইনবিদ সলিসিটর জহির আহমেদ, সাবেক ছাত্রনেতা সুলতান আহমদ, সৈয়দ আনোয়ার বাবু, সোয়ালিহীন করিম চৌধুরী, ডাঃমোশারফ হোসাইন প্রমুখ।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমসি কলেজের সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম শাহীন, কাওসার হোসেন কুরেশি, মু. আব্দুল আলী, মোহাম্মদ রহমান, নাহির চৌধুরী, এবাদুর রহমান, তোফায়েল আহমদ,ইসলাম উদ্দীন,এমদাদুল হক কাজল ও আবু সায়েম মন্জুর প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা গত ২৫ সেপ্টেম্বর এমসি কলেজে ছাত্রলীগ সন্ত্রাসীদের দ্বারা ন্যাক্কারজনক ঘটনার জন্য এম,সি কলেজের সাবেক ছাত্র হিসাবে তীব্র নিন্দা ও গভীর দুঃখ প্রকাশ করেন। এমন ঘটনা পুনরাবৃত্তি না ঘটনার জন্য বক্তারা দূর্বিত্তায়িত রাজনীতির বিরুদ্ধে সবাইকে রুখে দাড়ানোর জোর আহব্বান জানান।
এমসি কলেজের নিরাপত্তা নিশ্চিত করতে হোষ্টেলের চারপাশে দেয়াল নির্মাণ, বহিরাগতদের প্রবেশাধিকার সংরক্ষিত করা এবং কলেজের পাশে পুলিশ ফাড়ি নিমার্ণ সহ বেশ কিছু প্রস্তাবনা উক্ত সভায় গৃহীত হয়।
সভার প্রস্তাবনাগুলোকে বাস্তবায়নের জন্য সাবেক ছাত্রনেতা আব্দুল মুমিনকে মুখপাত্র করে নয় সদস্য বিশিষ্ট “সমন্বয় কমিটি” করা হয়।নবগঠিত সমন্বয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন ইকবাল হোসাইন, সৈয়দ তাওহীদ ফিতরাত হোসাইন,বদরুজ্জামান,সুলতান আহমদ,সৈয়দ জামিরুল ইসলাম বাবু,ডাঃ মোশাররফ হোসাইন,জহির আহমদ এবং আব্দুল করীম জলিল।
প্রতিবাদ সভায় বক্তারা এম,সি কলেজে গনধর্ষনের সঙ্গে জড়িত সকল অপরাধীকে সর্বোচ্চ এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানান।পাশাপাশি,ধর্ষণের মতো সামাজিক অপরাধকে নিমূল করতে দেশে আইনের শাসন প্রতিষ্টা এবং ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করার উপর গুরুত্ব আরোপ করেন।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!