ইতালি পার্লামেন্ট ভবনের সামনে বিএনপির বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ইতালি পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ইউরোপ বিএনপি নেতারা। জাতীয়তাবাদীদল বিএনপি ইতালি শাখা এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশে বক্তারা, আওয়ামী সরকারের পদত্যাগ, গুম, খুন ও হত্যা বন্ধ, প্রশাসনে দলীয় করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধীনে সর্বদলীয় অংশগ্রহণের একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মাহিদ। বিশেষ অতিথি বিএনপির কার্য নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন খোকন। প্রধান অতিথি বলেন, এ সরকার দেশের মানুষের গণতন্ত্র সবটুকু হরণ করছে। তার একমাত্র উদাহরণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দিনের পরদিন আটক রাখা। একই সঙ্গে বিভিন্ন আইনি জটিলতা দেখিয়ে সরকার এখন নির্বাচন পর্যন্ত আমাদের নেত্রীকে আটক রাখতে চান। তিনি বলেন আমরা জাতীয়তাবাদী সৈনিকদের ঐক্যবদ্ধ করব এবং সমগ্র ইউরোপ থেকে আন্দোলনের মাধ্যমে এই নেত্রীকে মুক্ত করব।

বিশেষ অতিথি বলেন, বহুদলীয় গণতন্ত্র আবার প্রতিষ্ঠা করতে আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। কঠোর আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে আমাদের চেয়ারপারসনকে মুক্ত করব ইনশাআল্লাহ। উপস্থিত ছিলেন ইতালি বিএনপির সাবেক সভাপতি শাহ মো. তাইফুর রহমান ছোটন ,যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্য অঙ্গ সংগঠনের নেতারা।

জমির হোসেন, ইতালি থেকে

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!