আবুধাবীতে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের ইফতার মাহফিল অনুষ্টিত

এম এনাম হোসেন, আরব আমিরাত

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভাইস চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার সহ বাসভবনে হামলার প্রতিবাদে সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে আবুধাবীতে।

বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম আবুধাবী শাঁখার উদ্দ্যগে আয়োজিত সভায় সংগঠনের সভাপতি সরেয়ার আলম ভুট্টোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদস সাখাওয়াত হোসেন বকুল এর সঞ্চালনায় স্থানীয় একটি হোটেলে এই সভা অনুষ্টিত হয়।

এতে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) সাতকানিয়া উপজেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব মজিবুর রহমান।

তিনি বলেন, দেশে আজকে ভূতের শাসন এবং শোষন চলছে। আজকে কথায় কথায় গুম ও হত্যা করা নিত্য নৈমিত্যিক ব্যপার হয়ে দাডিয়েছে। এই অপশাসন দেশের মানুষ চায়নি। বিভিন্নভাবে বিএনপি’র নেতারর্মীদের উপড দমন পীড়ন চালিয়ে দেশকে ত্রাসের রাজ্যে পরিনত করেছে।

তিনি আরো বলেন, বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর সেদিনের একটি বক্তব্যকে বিকৃত করে চট্টগ্রামের একটি দৈনিকে প্রকাশিত খবর প্রমান করে কিছু মিডিয়া আজকে বর্তমান অপশাসন সরকারের বেনিফেসিয়ারী এজেন্ট হিসেবে কাজ করে যাচ্ছে। তাদের পূর্ব পরিকল্পিত ষডযন্ত্রের মাধ্যমে আওয়ামী সন্ত্রাসীরা সেদিন গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বাসভবনে বর্বরোচিত হামলা করেছে। আওয়ামীলিগ থেকে এর চেয়ে বেশি কিছু আশা করা যায় না। কারন জন সমর্থন ও জনপ্রিয়তা যখন হ্রাস পায় ক্ষমতায় টিকে থাকার একমাত্র পথ ত্রাসের রাজ্ত্ব , আওয়ামীলিগ সেটাই করে যাচ্ছে।

মুজিবুর রহমান আরো বলেন, সকল অপশাস, জুলুম অত্যাচারের বিরুদ্ধে জনতা যখন গর্জে উঠবে তখন আওয়ামী দূরশাসনের সকল হিসেব কড়াই গন্ডাই বুজে নেওয়া হবে। সেটাই হবে জনগনের প্রতিবাদ।

উক্ত সভায় প্রধান বক্তা ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের সিনিয়র যুগ্ম-আহবায়ক আলহাজ্ব দিদারুল আলম, বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম আরব আমিরাতের সদস্য সচিব জাকির হোসেন খতিব, ফোরামের মোসাফফাহ শাখার সভাপতি নুরুল হুদা বাবুল, সাধারণ সম্পাদক মুসা আল মাহমুদ চৌধুরী, দুবাই শাখার সাধারণ সম্পাদক মজিবুল হক মন্জু, আজমান শাখার অন্যতম নেতা আব্দুল গফুর, দুবাই আল আবির শাখার সভাপতি সোহেল চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দীন, সহ-সভাপতি হারুন রশিদ চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ইকবাল, ওবায়দুল হক রোকন, মোসাফ্ফাহ শাখার সহ-সভাপতি মোহাম্মদ সরোয়ার, সাইফ তারেক, সন্জিত কুমার শীল, আল আবির শাঁখার সাধারণ সম্পাদক মোহাম্মদ রুবেল, বিএনপি নেতা সাজিদুর রহমান সাচ্চু।

আবুধাবী শাখার সিনিয়র যূগ্ম-সম্পাদক জিয়া উদ্দীন বাবলুর কোরআন তেলওয়াতের মাধ্যমে সভায় সূচনা বক্তব্য রাখেন আবুধাবী শাঁখার প্রচার সম্পাদক মোহাম্মদ আলী সুমন ও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আরিফ উদ্দীন, শাহ আলম, গাজী সেলিম, মামুন এফ, করিম।

উক্ত সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মোহাম্মদ শহীদ, নাছির উদ্দীন, মোহাম্মদ রুবেল, জাহেদ হোসেন, আবু তাহের, মোহাম্মদ নিশাদ খান, বেলাল হোসেন, কায়দে আযম, ইমরান হোসেন, আনোয়ার হোসেন, ইসমাইল হোসেন, কামরুল ইসলাম, নিজাম উদ্দীন, কামাল হোসেন প্রমূখ।

শহীদ জিয়াউর রহমান ও শহীদ সালাউদ্দীন কাদের চৌধুরী সহ অবৈধ সরকারের নির্যাতনে শহীদদের আত্মার মাফেরাত কামনা, দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তি ও জাতীর শান্তি কামনা করে ইফতার পূর্ব মাহফিল ও দোয়া পরিচালনা করেন মাওলানা নুরুল হক আল কাদেরী।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!