আপিলে প্রার্থিতা ফিরে পেলেন অধ্যাপক গোলাম রব্বানী 

আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন রংপুর -৫ (মিঠাপুকুর) আসনের ২৩ দলীয় জোট প্রার্থী বিএনপির ধানের শীষ প্রতীকের অধ্যাপক গোলাম রব্বানী।

শনিবার রাত ১০টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা নেতৃত্বাধীন আপিল ট্রাইবুনাল শুনানি শেষে তার প্রার্থিতা বহাল রাখেন।

অধ্যাপক গোলাম রাব্বানীর আইনজীবী অ্যাডভোকেট শিশির মুহাম্মদ মনির জানান, অবৈধভাবে রংপুর রির্টানিং কর্মকর্তা আমার প্রার্থীর কথা না শোনেই গত বৃহস্পতিবার তার মনোনয়ন বাতিল করেছিলেন। আমরা আপিল করেছিলাম। যার নাম্বার- ৫৪৪। তবে শনিবার এটি বিশেষ আপীল-১ হিসেবে শুনানী হয় এবং গোলাম রব্বানীর প্রার্থীতা বহাল করা হয়।

গত বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব। এর আগে এ জামায়াত নেতার মনোনয়নপত্র জমা নেননি রিটার্নিং কর্মকর্তা। পরে উচ্চ আদালতের নির্দেশে তার মনোনয়নপত্র বুধবার গ্রহণ করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য গোলাম রব্বানী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দুটি মামলার তথ্য উল্লেখ না থাকার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। তবে শনিবার নির্বাচন কমিশন কার্যালয়ে এসব অভিযোগ পাত্তা পায়নি।

নয়া দিগন্ত

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!