প্যারিসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের পোর্ট দো পন্থার স্থানীয় এক হলরুমে ফিতা কেটে এ জমকালো অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অল ইউরোপ বাংলাদেশ এসোসিয়েসন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহ। অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী শহীদ ও ঢাকায় অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

পরে জাতীয় সংগীত পরিবেশন এবং আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করে ফ্রান্স বাংলা স্কুলের শিক্ষার্থীরা।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জমির হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, বিশেষ অতিথি আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, লিসবন সান্তা মারিয়া মাইওরের কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, বার্সেলোনা বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, মুক্তিযোদ্ধা জমিরুল ইসলাম মিয়া, নেক মানি ট্রান্সফার কোম্পানীর সিইও হাজী ইকরাম ফরাজী, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা শরীফ আল মমিন, ফ্রান্স বাংলা বিজনেস ফেডারেশনের সভাপতি সাত্তার আলী সুমন, এম এই বি টিভির চেয়ারম্যান তাপস বড়ুয়া রিপন, ড.জিন্নুরাইন জাইগিরদার সুলতান হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিরণ নাজমুল, সহ-সভাপতি মাহবুব সুয়েদ, আখি সীমা কাউছার, মো. ফারুক আহাম্মেদ মোল্লা, যুগ্ম সম্পাদক জামিল আহমেদ সাহেদ, কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার, কার্যকরী সদস্য অ্যাডভোকেট আনিসুজ্জামান প্রমুখ ।

এ সময় সংগঠনের সদস্যদের পরিচিতি ও শপথপাঠ অনুষ্ঠিত হয়। অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব দীর্ঘ তিন বছর ধরে ইউরোপে বাংলাদেশি কমিউনিটি ও সাংবাদিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সংগঠনের পথচলাকে শুভকামনা জানিয়ে বলেন, ইউরোপের বিভিন্ন দেশে আপনারা স্বেচ্ছাসেবক হিসেবে করছেন। এটি সত্যি প্রশংসার দাবিদার। সাংবাদিকতার গুরুত্ব অনস্বীকার্য, যুগ যুগ ধরে এর প্রমাণ আমরা পেয়েছি।সাংবাদিকরা দেশের কথা জাতির কথা তুলে ধরছেন। তাই এটি সমাজের জন্য একটি দর্পণ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্য অতিথি ও এ সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সংগঠনের কার্যক্রমকে গতিশীল রাখতে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে অনুরোধ জানান।

অনুষ্ঠানে সংগঠনের পক্ষে ১০ গুণী ব্যক্তিকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে প্যারিস ও ইউরোপের বিভিন্ন শহর থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!