কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের বার্ষিক ম্যাগাজিন ও ওয়েবসাইটের উদ্বোধন

মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে 

কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের প্রথম বার্ষিক ম্যাগাজিন ‘পরিবর্তন’ এবং ওয়েবসাইট www.bwjaq.com এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

ওয়েবসাইটটি তৈরি করেন সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক জাকারিয়া খালিদ।

প্রকাশনা উৎসবে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এবং বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ কে এম আমিনুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোড়ক উন্মোচনের কথা ছিল মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমদের। কিন্তু বিশেষ কূটনৈতিক কারণে তিনি উপস্থিত থাকতে পারবেন না বলে তার প্রতিনিধি ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন কাতার নিউজ এজেন্সির প্রধান সম্পাদক কাতারের নাগরিক মো. খালিদ আল জিয়ারা।

সম্মানিত অতিথিবৃ্ন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির আহ্বায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, কমিউনিটির বিশিষ্ট মুরুব্বি মো. আবদুস সাত্তার, বাংলাদেশ স্কুল ও কলেজের উপাধ্যক্ষ মো. জুলফিকার আজাদ, এ্যারাবিয়ান এক্সচেঞ্জের মহাব্যবস্থাপক নূরুল কবির চৌধুরী, পিক কুইক লিমুজিনের প্রধান নির্বাহী আলমগীর মোহাম্মদ আলী, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান এম. সাইফুল আলম।

সহসাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় স্বাগত ব্যক্তব্য দেন প্রকাশনা উৎসবের আহ্বায়ক ও সংগঠনের সিনিয়র সহসভাপতি শাহাবুদ্দিন মো. শামীম।

বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ নূর। বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারী, সদস্য হারুন রশিদ মৃধা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা সফিকুল ইসলাম প্রধান, মো. শাহজাহান সাজু, মো.কফিল উদ্দিন, মো.জসীম উদ্দিন, মো.নাসির উদ্দিন, কাজী আশরাফুল ইসলাম ও মিল্লাত কামাল প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সাহিত্য সম্পাদক আবু হানিফ রানা, সদস্য শাহেদ আহমদ, শরিফুল ইসলাম আবুল, প্রক্রিয়াধীন সদস্য কে এম হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!